চাকরি ডেস্ক

  ১৪ অক্টোবর, ২০১৭

ইনভেস্টমেন্ট করপোরেশনে নিয়োগ

সরকারি প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ কম্পিউটার অপারেটর পদে ২ জন, ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর পদে ৩৩ জন, ক্যাশিয়ার পদে ৭ জন, ড্রাইভার ৩ জন এবং অফিস সহায়ক পদে ৪ জনকে নিয়োগ দেবে। অনলাইনে আবেদন করা যাবে ৩১ অক্টোবর ২০১৭ পর্যন্ত।

আবেদনের যোগ্যতা : কম্পিউটার অপারেটর ও ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর নেবে ২ জন, আবেদনের যোগ্যতা এইচএসসি। কম্পিউটার অপারেটর পদের জন্য ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর পদে এক বছরের কাজের অভিজ্ঞতা এবং ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর পদের জন্য কম্পিউটার টাইপিংয়ে ইংরেজিতে ৪০ ও বাংলায় ৩০ শব্দের গতিসহ এক বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। ক্যাশিয়ার পদে যোগ্যতা এইচএসসি। ড্রাইভার পদে জেএসসি পাসসহ হালকা বা ভারী মোটরগাড়ি চালনার লাইসেন্স ও গাড়ি চালনায় অভিজ্ঞ হতে হবে। অফিস সহায়ক পদে এসএসসি ও শুধু মুক্তিযোদ্ধা কোটার প্রার্থীরাই আবেদন করতে পারবে। ১ সেপ্টেম্বর, ২০১৭ তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর।

আবেদন প্রক্রিয়া : ইনভেস্টমেন্ট করপোরেশনের ওয়েবসাইটে (www.icb.gov.bd/career) অনলাইন অ্যাপ্লিকেশন ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। ফরম পূরণ করার নিয়ম ও অন্যান্য শর্ত ওয়েবসাইটে পাওয়া যাবে। আবেদন জমা দেওয়ার পর অনলাইন অ্যাপ্লিকেশন ফরমটি পরবর্তী করণীয়ের জন্য ডাউনলোড করে সংরক্ষণ করতে হবে। অনলাইন আবেদন ফরম পূরণের সময় অন্য কোনো সনদ বা কাগজপত্র সংযোজন করতে হবে না। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের কাছে চাওয়া হবে প্রয়োজনীয় কাগজপত্র।

নিয়োগ পরীক্ষা : করপোরেশন সূত্রে জানা যায়, এমসিকিউ, লিখিত ও বিশেষ ক্ষেত্রে ব্যবহারিক পরীক্ষার মাধ্যমে যোগ্য প্রার্থী বাছাই করা হবে। কম্পিউটার অপারেটর ও ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর পদের জন্য প্রার্থীদের বসতে হবে স্ট্যান্ডার্ড অ্যাটিচ্যুড বা কম্পিউটার টাইপিং পরীক্ষায়। ড্রাইভিং পদের জন্য দিতে হবে ড্রাইভিংয়ের ব্যবহারিক পরীক্ষা।

বেতন-ভাতা :জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুসারে কম্পিউটার অপারেটর পদে ১০২০০-২৪৬৮০ টাকা এবং ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর, ক্যাশিয়ার ও ড্রাইভার পদে ৯৩০০-২২৪৯০ টাকা ও অফিস সহায়ক পদে ৮২৫০-২০১০০ টাকা বেতন দেওয়া হবে।

সূত্র : প্রথম আলো

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist