ক্যারিয়ার ডেস্ক

  ০৮ জুলাই, ২০১৭

কৃষি সম্প্রসারণ অধিদফতরে নিয়োগ

কৃষি সম্প্রসারণ অধিদফতরে ১১টি পদে এক হাজার ১১৩ জন নিয়োগ হবে। সম্প্রতি ইতোমধ্যে অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। আবেদন প্রক্রিয়া চলবে আগামী ১৩ জুলাই সন্ধ্যা ৬টা পর্যন্ত।

পদ : স্টোরকিপার পদে ৪২ জন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ৪০৪ জন, ক্যাশিয়ার পদে ১৩ জন, ড্রাইভার পদে ৫ জন, প্লাম্বিং মিস্ত্রি পদে ৬ জন, স্পেয়ার মেকানিক পদে ১৬৮ জন, অফিস সহায়ক পদে ৭ জন, ফার্ম লেবার পদে ১৫২ জন, নিরাপত্তা প্রহরী/অফিস গার্ড পদে ২১৯ জন, বাবুর্চি (কুক) পদে ৩২ জন এবং পরিচ্ছন্নতাকর্মী পদে ৬৫ জন নিয়োগ করা হবে।

যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না : স্টোরকিপার, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, ক্যাশিয়ার এবং ড্রাইভার পদে জেলা কোটা শূন্য না থাকায় পটুয়াখালী জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না। আর অন্যান্য পদে চাঁপাইনবাবগঞ্জ, মেহেরপুর, বরিশাল, পিরোজপুর, ফরিদপুর জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না। তবে এতিমখানার নিবাসী ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

আবেদনের যোগ্যতা : আবেদনের জন্য প্রার্থীদের পদভেদে অষ্টম শ্রেণি থেকে স্নাতক পাস হতে হবে। পদ অনুযায়ী কিছু অভিজ্ঞতাও থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে।

যেভাবে আবেদন করবেন : বিজ্ঞপ্তি অনুযায়ী, আগ্রহী প্রার্থীদের টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইট http://dae.teletalk.com.bd অথবা কৃষি সম্প্রসারণ অধিদফতরের ওয়েবসাইটwww.dae.gov.bd-এর মাধ্যমে বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত নির্ধারিত আবেদনপত্র পূরণ করে অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম এবং ফি জমাদান সম্পন্ন করতে হবে। প্রার্থীদের পরীক্ষার ফি বাবদ ১১২ টাকা উল্লিখিত নিয়মে যথাসময়ে দিতে হবে।www.dae.gov.bd এই ওয়েবসাইটে অনলাইন আবেদনপত্র পূরণের বিষয়ে বিস্তারিত নির্দেশনা পাওয়া যাবে। এ ছাড়া নির্ভুলভাবে আবেদন করার ক্ষেত্রে কৃষি সম্প্রসারণ অধিদফতরের আইসিটি ব্যবস্থাপনা অনুশাখা এবং জেলা ও উপজেলা পর্যায়ের দফতর থেকে প্রয়োজনীয় তথ্যাদি ও সহযোগিতা পাওয়া যাবে। লিখিত পরীক্ষার তারিখ ও স্থান অধিদফতরের ওয়েবসাইট ও প্রার্থীর মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে বলে।

বেতন-ভাতা : লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীরা পদভেদে ৮ হাজার ২৫০ থেকে ১০ হাজার ২০০ টাকা স্কেলে বেতন পাবেন। এ ছাড়া চাকরি স্থায়ী হওয়ার পর আরো অন্যান্য সুবিধা যেমন প্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুইটি ইত্যাদি সুযোগ-সুবিধা পাওয়া যাবে।

সূত্র : প্রথম আলো

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist