চাকরি ডেস্ক

  ১৯ মে, ২০১৮

বাংলাদেশ নৌবাহিনীতে অফিসার পদে নিয়োগ

২০১৯-এ ব্যাচে অফিসার ক্যাডেট চেয়ে বিজ্ঞপ্তি দিয়েছে বাংলাদেশ নৌবাহিনী। আবেদন করতে পারবেন অবিবাহিত পুরুষ প্রার্থীরা। বিজ্ঞপ্তিটি ছাপা হয়েছে ৪ মের বাংলাদেশ প্রতিদিনে। পাওয়া যাবে িি.িলড়রহহধাু.সরষ.নফ ওয়েবসাইটে ও নরঃ.ষু/২ৎঢ়ুবঝম লিংকে। ওয়েবসাইটটিতে গিয়ে অনলাইনে আবেদন করা যাবে। আবেদন করা যাবে ম্যানুয়াল পদ্ধতিতেও। আবেদনের শেষ তারিখ ২৭ মে।

আবেদনের যোগ্যতা

আবেদনকারীদের ১ জানুয়ারি ২০১৯ তারিখে বয়স হতে হবে সাড়ে ১৬ থেকে ২১ বছরের মধ্যে। সশস্ত্র বাহিনীতে কর্মরত প্রার্থীদের বয়সসীমা ১৮ থেকে ২৫ বছর। বিজ্ঞান বিভাগ থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণরা আবেদন করতে পারবেন। জিপিএ থাকতে হবে ন্যূনতম ৪.৫০। উভয় পরীক্ষায় গণিত ও পদার্থবিজ্ঞানে থাকতে হবে ন্যূনতম জিপিএ ৪.০০। ইংরেজি মাধ্যমের গণিত, পদার্থবিজ্ঞানসহ ও- লেভেল উত্তীর্ণদের ৬টি বিষয়ের মধ্যে ৩টিতে ন্যূনতম এ গ্রেড ও ২টিতে বি গ্রেড থাকতে হবে। আর এ-লেভেল উত্তীর্ণদের ২টি বিষয়ে বি গ্রেড থাকতে হবে। সশস্ত্র বাহিনীতে কর্মরত প্রার্থীদের নৌবাহিনীর উচ্চমান পরীক্ষা (এইচইটি) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। সরবরাহ শাখায় আবেদন করতে পারবেন ব্যবসায় শিক্ষায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাস প্রার্থীরা। জিপিএ লাগবে কমপক্ষে ৪.৫০। উচ্চ মাধ্যমিক পরীক্ষায় হিসাববিজ্ঞান এবং ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা বিষয়ে থাকতে হবে জিপিএ কমপক্ষে ৪.০০। আবেদন করতে পারবেন ২০১৮ সালের এইচএসসি পরীক্ষার্থীরাও।

পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে দৈহিক উচ্চতা থাকতে হবে কমপক্ষে ১৬২.৫ সেন্টিমিটার বা ৫ ফুট ৪ ইঞ্চি। ন্যূনতম ওজন হতে হবে ৫০ কেজি (উচ্চতা ও বয়স অনুসারে সশস্ত্র বাহিনীর জন্য নির্ধারিত স্কেল অনুযায়ী)। বুকের মাপ চাওয়া হয়েছে স্বাভাবিক অবস্থায় ৭৬ সেন্টিমিটার বা ৩০ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় ৮১ সেন্টিমিটার বা ৩২ ইঞ্চি।

সুযোগ-সুবিধা

নিয়োগপ্রাপ্তরা সশস্ত্র বাহিনীর বেতনক্রম অনুযায়ী বেতন ও অন্যান্য ভাতা পাবেন। রয়েছে দেশ-বিদেশে সরকারি খরচে উচ্চতর প্রশিক্ষণ, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যোগদান, বিনামূল্যে চিকিৎসা, বাসস্থানসহ নানা সুবিধা।

যোগাযোগ

পরিচালক, পার্সোন্যাল সার্ভিসেস পরিদফতর, নৌবাহিনী সদর দফতর, বনানী, ঢাকা-১২১৩।

ফোন : ০২-৯৮৩৬১৪১-৯, বর্ধিত-২২১৫

হেল্পলাইন : ০১৭৬৯৭০২২১৫

সূত্র : কালের কণ্ঠ

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist