চাকরি ডেস্ক

  ০৯ মার্চ, ২০১৮

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ে তথ্যসেবা কর্মকর্তা নিয়োগ

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় অস্থায়ী ভিত্তিতে ৪৯০ জন তথ্যসেবা কর্মকর্তা নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে। তথ্যসেবা কর্মকর্তা ছাড়াও একজন করে ওয়েব অ্যাডমিনিস্ট্রেটর ও প্রোগ্রামার এবং দুজন সহকারী প্রোগ্রামারও নিয়োগ দেবে মন্ত্রণালয়। মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়াধীন জাতীয় মহিলা সংস্থা কর্তৃক পরিচালিত ‘তথ্য আপা : ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায় প্রকল্প (২য় পর্যায়)’-এর আওতায় এসব পদে নিয়োগ দেওয়া হবে।

তথ্যসেবা কর্মকর্তা পদের জন্য শুধু নারীরাই আবেদন করতে পারবেন। প্রার্থীকে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি বা স্বীকৃত পলিটেকনিক ইনস্টিটিউট থেকে সিএসই কিংবা আইসিটি সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ডিগ্রিধারী হতে হবে।

ওয়েব অ্যাডমিনিস্ট্রেটর, প্রোগ্রামার ও সহকারী প্রোগ্রামার পদের প্রার্থীদের স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার বিজ্ঞান বা সিএসই কিংবা আইসিটি সংশ্লিষ্ট বিষয়ে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ চার বছর মেয়াদি স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে।

ওয়েব অ্যাডমিনিস্ট্রেটর ও প্রোগ্রামার পদের জন্য প্রার্থীর বয়সসীমা আগামী ১১ মার্চ পর্যন্ত অনূর্ধ্ব ৩৫ বছর এবং সহকারী প্রোগ্রামার ও তথ্যসেবা কর্মকর্তার পদের জন্য প্রার্থীর বয়সসীমা ১১ মার্চ পর্যন্ত অনূর্ধ্ব ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা কিংবা শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর।

নিয়োগপ্রাপ্ত তথ্যসেবা কর্মকর্তারা ১০ম গ্রেডে (বেতন স্কেল- ১৬,০০০-৩৮,৬৪০) সাকুল্যে ২৭,১০০ টাকা বেতন পাবেন। এ ছাড়া সহকারী প্রোগ্রামাররা নবম গ্রেডে (বেতন স্কেল- ২২,০০০-৫৩,০৬০) সাকুল্যে ৩৫,৬০০ টাকা, প্রোগ্রামার ষষ্ঠ গ্রেডে (বেতন স্কেল-৩৫,৫০০-৬৭,০১০) সাকুল্যে ৫৬,৫২৫ টাকা এবং ওয়েব অ্যাডমিনিস্ট্রেটর ষষ্ঠ গ্রেডে (বেতন স্কেল- ৩৫,৫০০-৬৭,০১০) সাকুল্যে ৫৬,৫২৫ টাকা বেতন পাবেন।

আগ্রহী প্রার্থীদের অনলাইনে https://erecruitment.bcc.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে আগামী ১১ মার্চ পর্যন্ত অফিস চলাকালীন সময়ের মধ্যে আবেদনপত্র পাঠাতে হবে। অনলাইন ছাড়া অন্য কোনো মাধ্যমে পাঠানো আবেদন

গ্রহণ করা হবে না।

সূত্র : সমকাল

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist