বিনোদন প্রতিবেদক

  ২৫ মে, ২০১৯

মোরগ-লড়াই নিয়ে টেলিফিল্ম

প্রেম, পারিবারিক গল্প, কমেডিÑ গতানুগতিক এসব গল্পের বাইরে দেশের ঐতিহ্যবাহী মোরগ লড়াই নিয়ে নির্মিত হলো ঈদের বিশেষ টেলিফিল্ম ‘দোস্ত দুশমন’। অনলাইন কনটেন্ট প্ল্যাটফরম বঙ্গের প্রযোজনায় এটি নির্মাণ করেছেন সহিদ উন নবী।

নির্মাতা জানালেন, এ গল্প নিয়ে কাজ করতে তার স্টাডি করতে হয়েছে। তার দাবি, তিনিই প্রথম মোরগ লড়াইয়ের ঐহিত্যকে টিভি পর্দায় তুলে আনছেন।

‘দোস্ত দুশমন’ টেলিফিল্মটির মূল গল্প নির্মাতা সহিদ উন নবীর। যৌথভাবে চিত্রনাট্য করেছেন শিহাব মাছুম ও নবী নিজেই। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সজল, মিশু সাব্বির, প্রভা, মনিরা মিঠু, শহীদুল আলম সাচ্চু, মিলন ভট্ট প্রমুখ।

এ বিষয়ে নির্মাতা সহিদ উন নবী বলেন, ২ বছর আগে এ গল্পটি মাথায় আসে। এরপর বিভিন্নভাবে মোরগ লড়াই তথ্য সংগ্রহ করে চিত্রনাট্য সাজাই। রাজধানীর বসিলায় ৫ তলা একটি বাড়িতে ২০ বছর ধরে লড়াইয়ের অংশ নেওয়া মোরগ পালেন এক ব্যক্তি। এই মোরগগুলো বিভিন্ন জেলায় মোরগ লড়াইয়ে অংশ নেয়। সেখান থেকে ৪০টি মোরগ এনে শুটিং করেছি। তিনি আরো বলেন, সব কিছু রিয়েলিস্টিকভাবে তুলে ধরেছি। দোস্ত দুশমন টেলিফিল্মের মূল গল্পটা এই মোরগ লড়াই নিয়ে। সজল-মিশু দুজনার গলায় গলায় বন্ধুত্ব একটা সময় ভেঙে যায়। মোরগ লড়াইয়ের মাধ্যমে আবার তাদের বন্ধুত্বের সম্পর্ক নতুন মোড় নেয়।

এদিকে এরই মধ্যে সূত্রাপুর, বসিলা, গেন্ডারিয়া, লালবাগসহ বিভিন্ন লোকেশনে নাটকটির শুটিং হয়েছে। নির্মাতা সূত্রে জানা গেছে, আসন্ন ঈদে এনটিভির ঈদ অনুষ্ঠানমালায় দোস্ত দুশমন প্রচার হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close