বিনোদন প্রতিবেদক

  ১৬ ফেব্রুয়ারি, ২০১৯

উপস্থাপনায় শান্তার স্বাচ্ছন্দ্য

বছরজুড়ে নানা স্টেজ শোতে যে উপস্থাপিকাকে একটু বেশিই সবার চোখে পড়ে, তিনি শান্তা জাহান। এ পরিচয়ের বাইরে তিনি একজন মডেল ও অভিনেত্রীও বটে। তবে উপস্থাপনাতেই শান্তা নিজের স্বাচ্ছন্দ্য, ভালোলাগা খুঁজে পান। তাই অন্য আর সব পরিচয়কে সম্মানের স্থানে রেখে তিনি নিজে সম্মানিত হতে ভালোবাসেন একজন উপস্থাপিকা হিসেবেই। বাংলাদেশের উপস্থাপনার ক্ষেত্রে শান্তা জাহান এরই মধ্যে ঢাকা, ঢাকার বাইরে এমনকি দেশের বাইরেও বিভিন্ন শোতে নিজেকে একজন আত্মবিশ^াসী উপস্থাপিকায় পরিণত করেছেন। তাই বিশেষ মৌসুমেই শুধু নয়, বছরজুড়েই শান্তার ব্যস্ততা থাকে শো নিয়ে।

এ বিষয়ে শান্তা জাহান বলেন, ‘এটা আল্লাহর অশেষ রহমত যে, আমি দেশের উল্লেখযোগ্য শোগুলো উপস্থাপনা করার সুযোগ পাই। আমাকে শোর জন্য দৌড়ঝাঁপ করতে হয় না। নিজের মেধা দিয়ে নিজের উপস্থাপনা দিয়ে আমি আমার অবস্থানটাকে তৈরি করার চেষ্টা করেছি শুরু থেকেই। যারা শোতে নিয়েছেন তারা পরবর্তীতে আন্তরিকতা নিয়েই আমার সঙ্গে যোগাযোগ করেছেন। এটাই একজন উপস্থাপিকা হিসেবে আমার প্রাপ্তি। আমি একজন ভালো উপস্থাপক হিসেবেই নিজেকে এগিয়ে নিয়ে যেতে চাই।’

শান্তা জাহান জানান, বিভিন্ন শো নিয়ে তার ব্যস্ততা তো আছেই। আবার বাংলাদেশ পুলিশ, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, বাংলাদেশ এয়ারফোর্সসহ আরো কিছু প্রতিষ্ঠিত সংগঠন, অফিসের নিয়মিত কাজ করেন তিনি। শান্তা জাহানকে প্রথম অভিনয়ে দেখা গিয়েছিল মাবরুর রশীদ বান্নাহর নাইন অ্যান্ড হাফ নাটকে। এরপর আরো বেশকিছু নাটকে তিনি অভিনয় করেছেন। সর্বশেষ তিনি এজাজ মুন্নার নির্দেশনায় ‘বউ বিবি বেগম’ ধারাবাহিকে অভিনয় করেন। মডেল হিসেবে কাজ করেছেন তিনি ৩০টিরও অধিক বিজ্ঞাপনে। আলোচনায় আসেন বিকাশের বিজ্ঞাপনে মডেল হয়ে। শান্তা শুধু পেশাগত কাজ নিয়েই ব্যস্ত নন। দীর্ঘ পাঁচ বছর ধরে তিনি পথশিশুদের জন্য কাজ করে যাচ্ছেন। পথশিশুদের জন্য বাসস্থান, শিক্ষা ও খাবার নিশ্চিতকরণের লক্ষ্যে তিনি কাজ করে যাচ্ছেন নিরলসভাবে।

এতে তাকে সার্বিকভাবে সহযোগিতা করছেন শেখ আমান উল্লাহ। শান্তা জাহান নিয়মিত টিভি শোও করছেন। গত বছর থেকে বাংলাভিশনের লাইভ শো ‘সকাল বেলার রোদ্দুর, ছয় বছর ধরে এটিএন বাংলার ‘স্বর্ণালি সাদা কালো’, নিউজ টোয়েন্টি ফোর-এর সতর্ক সংকেত, চ্যানেলে টোয়েন্টি ফোর-এর বোকা বাক্সর আড্ডা খানা এবং এবং এসএ টিভির বিশেষ বিশেষ দিবসের অনুষ্ঠানেরও উপস্থাপনা করেন শান্তা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close