বিনোদন প্রতিবেদক

  ২৫ এপ্রিল, ২০১৮

শিল্পকলায় নৃত্যমেলা

বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার আয়োজনে শুরু হয়েছে সপ্তাহব্যাপী বর্ণিল নৃত্যমেলা। আগামী ২৯ এপ্রিল আন্তর্জাতিক নৃত্য দিবসকে কেন্দ্র করে গত সোমবার সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে এই নৃত্যমেলার উদ্বোধন করেন নৃত্যশিল্পী লায়লা হাসান। ‘কনকচাঁপা ধান’ গানের সঙ্গে উদ্বোধনী নৃত্য পরিবেশন করে বাফার শিশুশিল্পীরা।

উদ্বোধন পর্ব শেষে একটি শোভাযাত্রা বের করা হয়। ঢাকের বাদ্যের তালে তালে নৃত্যশিল্পীরা এই শোভাযাত্রাটিকে বর্ণাঢ্য করে তোলেন। জাতীয় নাট্যশালার সামনে থেকে বের হয়ে চিত্রশালা প্লাজায় গিয়ে শেষ হয় শোভাযাত্রাটি। এরপর জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে অনুষ্ঠিত নৃত্য দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন লায়লা হাসান। সংস্থার সভাপতি মীনু হকের সভাপতিত্বে এতে আলোচক ছিলেন লায়লা হক, অধ্যাপক আবদুস সেলিম, নৃত্যশিল্পী আনিসুল ইসলাম হিরু, সাজু আহমেদ, কবিরুল ইসলাম রতন, তামান্না রহমনাসহ অনেকে।

দ্বিতীয় পর্বে দলীয় নৃত্য পরিবেশন করে বাফা, নন্দন কলাকেন্দ্র, নৃত্যালোক, জাগো আর্ট সেন্টার, কত্থক নৃত্য সম্প্রদায়, বেণুকা ললিতকলা একাডেমির শিল্পীরা। প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত চিত্রশালা প্লাজায় চলবে এই নৃত্যমেলা। সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন নৃত্যসংগঠন ও শিক্ষাপ্রতিষ্ঠানের পরিবেশনায় হবে নৃত্যানুষ্ঠান। ২৯ এপ্রিল শেষ হবে সপ্তাহব্যাপী এই নৃত্যমেলা। সমাপনী দিনে প্রধান অতিথি থাকবেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী। এ বছর নৃত্যগুরুমাতা রাহিজা খানম ঝুনু স্মরণে নৃত্য দিবসের সম্মাননা জানানো হবে নৃত্যজন সেলিনা হককে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist