বালিয়াডাঙ্গী (ঠাকুরগাঁও) প্রতিনিধি

  ৩১ ডিসেম্বর, ২০১৮

‘মনে করিন্নু এইবার আর ভোট দিবা পারিম নি’

কনকনে ঠান্ডায় নির্বিঘেœ ভোট দিয়ে বেশ স্বস্তিতে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও ইউনিয়নে মহিষমারী গ্রামের ৮৭ বছর বয়সী দবির উদ্দীন। তিনি দুওসুও ইউনিয়নের ৩নং মহিষমারী এলাকার ভোটার। তার বাবার নাম মৃত করিম বকস। গতকাল রোববার ছেলের সাথে লাঠিতে ভর দিয়ে সমিরউদ্দীন স্মৃতি মহাবিদ্যালয় ভোট কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করতে আসেন তিনি।

ভোটাধিকার প্রয়োগ শেষে জানতে চাইলে দবির উদ্দীন বলেন, ‘মি মনে করিন্নু এইবার আর ভোট দিবা পারিম নি, যে ঠান্ডা পরিছে, হাটাচলা করবা পারুনা, বিছানায় শুয়ে শুয়ে দিন কাটাছু গেল দু-তিন বছর। সকালেই বেলাডা (রোদ) উঠিজে, ওই তানে ভোট দিবা অসনু।’

ভোট দিতে কোন সমস্যা হয়েছে কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, কোন সমস্যার সম্মুখীন ছাড়াই সুন্দরভাবে ভোটাধিকার প্রয়োগ করেছেন তিনি।

তার ছেলে করিমুল ইসলাম জানান, বয়স হওয়ার কারণে তার বাবা দীর্ঘদিন ধরে অসুস্থ্য, বাসায় চিকিৎসা চলছে। বাবা ভোট শুরু হবার পর থেকে সবাইকে বলতো ভোট দিতে পারনা, ঠান্ডায় মনে হয় শেষবারের মত ভোটকেন্দ্রে যাওয়া হবে না। রোববার সকাল থেকে অপেক্ষা করেছেন সূর্য উঠার জন্য। সূর্য উঠার সাথে সাথে তিনি আমাকে কেন্দ্রে আসার জন্য বলতে থাকে। আমি ভ্যানগাড়ী ভাড়া করে তাকে নিয়ে ভোট কেন্দ্রে ভোট দিতে নিয়ে আসি। এখন ভোট দেয়ার পর অনেক খুশি লাগছে বলে জানান তিনি।

ঠাকুরগাঁও-২ আসনে লড়ছেন চারজন প্রার্থী। আওয়ামী লীগের নৌকা প্রতিকের প্রার্থী দবিরুল ইসলাম, ঐক্যফ্রন্টের প্রার্থী মাওলানা আব্দুল হাকিম, জাকের পার্টির গোলাপ ফুল প্রতিকের শামসুজ্জোহা এবং ইসলামী আন্দোলনের প্রার্থী রেজাউল ইসলাম। রোববার দুপুরে সংবাদ সম্মেলন করে ধানের শীষ প্রতিকের প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন মাওলানা আব্দুল হাকিমের স্ত্রী জাকিয়া জাবিন। তিনি আসনটিতে পূনরায় ভোট গ্রহণের দাবি জাননা। আসনটিতে ২ লাখ ৭৩ হাজার ৪১৪ জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৯ হাজার ২১ জন এবং নারী ভোটার ১ লাখ ৩৪ হাজার ৩৯৩ জন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close