reporterঅনলাইন ডেস্ক
  ৩০ মার্চ, ২০২০

ইস্টার্ন ইউনিভার্সিটিতে ক্যারিয়ার ফেয়ার অনুষ্ঠিত

ইস্টার্ন ইউনিভার্সিটিতে ‘ডিসকভার ইওর ফিউচার’ শিরোনামে দিনব্যাপী ক্যারিয়ার ফেয়ার গত ৩ মার্চ অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর ধানমন্ডিতে বিশ^বিদ্যালয়ের ক্যাম্পাসে এই ফেয়ার উদ্বোধন করেন এসিআই লিমিটেডের কনজ্যুমার ব্র্যান্ডসের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আলমগীর। শিক্ষার্থীদের ক্যারিয়ারের উন্নয়ন এবং প্রস্তুতির লক্ষ্যে বিভিন্ন কোম্পানির সঙ্গে সরাসরি যোগাযোগের প্ল্যাটফর্ম গড়ে দিতে এই আয়োজন করে ইস্টার্ন ইউনিভার্সিটির ক্যারিয়ার সার্ভিস অ্যান্ড ইন্টারন্যাশনাল অফিস (সিএসআইও)।

বিশ^বিদ্যালয় ক্যাম্পাসে দুপুরে ফিতা কেটে ফেয়ার উদ্বোধন করেন সাঈদ আলমগীর। এর আগে সেমিনার কক্ষে উদ্বোধন অনুষ্ঠানে তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ‘এখনকার শিক্ষার্থীদের একটি বড় সমস্যা হলো ক্লাসে চোখ থাকে বইয়ের দিকে, কিন্তু কান থাকে বাইরে। এমনটি করলে চলবে না। ঠিকমতো মনোযোগ দিয়ে পড়তে হবে। তারপর চাকরির জন্য আসো। তোমাকে খুব আহামরি কিছু হতে হবে না। কিন্তু ন্যূনতম দক্ষতা ও যোগ্যতাটুকু অর্জন করতে হবে।’

ক্যারিয়ার ফেয়ারে অংশ নেয় ৩০টি প্রতিষ্ঠান। এসব প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা সারা দিনব্যাপী বিশ^বিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের বায়োডাটা সংগ্রহ ও ইন্টারভিউ গ্রহণ করেন। ফেয়ারে মোট ৯টি ক্যারিয়ার সেশন অনুষ্ঠিত হয়। এসব সেশন পরিচালনা করেন দেশ সেরা করপোরেট ব্যক্তিত্ব ও শিক্ষকরা।

বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইস্টার্ন ইউনিভার্সিটির রেজিস্ট্রার আবুল বাশার খান এবং সমাপনী বক্তব্য দেন সিএসআইও ডিরেক্টর সালমান হায়দার। সম্মানিত অতিথি ছিলেন ইস্টার্ন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান শেখ সাইদুর রহমান এবং ট্রাস্টি বোর্ডের সদস্য ও আলিফ গ্রুপের চেয়ারম্যান মো. আজিজুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন ট্রাস্টি বোর্ডের সদস্য রেজ্জাকুল হায়দার, আবুল খায়ের চৌধুরী ও মুহাম্মদ আলী আজ্জম। অনুষ্ঠানে শিক্ষার্থীরা ছাড়াও বিভিন্ন অনুষদের ডিন ও শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close