ইবি প্রতিনিধি

  ০৪ সেপ্টেম্বর, ২০১৯

ইসলামী বিশ্ববিদ্যালয়ে প্রতিবন্ধী শিক্ষার্থীদের প্রশিক্ষণ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ‘প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন ২০১৩’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ২৯ আগস্ট বৃহস্পতিবার বিকাল চারটায় বিশ্ববিদ্যালয়ের মীর মোশাররফ হোসেন একডেমিক ভবনের সভাকক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্বদ্যালয়েন আইন অনুষদের ডিন ও আইন প্রশাসক অধ্যাপক রেবা মন্ডল। মুমিনুল ইসলামের সঞ্চালনায় এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আইন বিভাগের অধ্যাপক শাহাজাহান মন্ডল, সুপ্রিম কোর্টের আইনজীবী রেজাউল করিম, কম্পন প্রতিবন্ধী ফেডারেশনের আব্দুর রাজ্জাক, জেড আলী, বিশ্ববিদ্যালয়ের প্রতিবন্ধী ছাত্রকল্যাণ সমিতির সভাপতি সুলতান মির্জাসহ আরো অনেকে।

কর্মশালায় প্রতিবন্ধী শিক্ষার্থীরা তাদের শিক্ষাজীবনের বিভিন্ন সমস্যা তুলে ধরেন। অতিথিবৃন্দ সমস্যা সমাধানের উপায় ও প্রতিবন্ধী সুরক্ষা আইন ও তাদের বিভিন্ন অধিকার বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন।

কর্মশালা থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট তিন দাবি তুলে ধরা হয়। এগুলো হলো মেডিকেল সেন্টারে একটি ফিজিওথেরাপি সেন্টার স্থাপন করা, প্রতিটি ভবনে লিফটের ব্যবস্থা এবং প্রতিবন্ধী কোঠায় শ্রবণ প্রতিবন্ধীদের পুনরায় সংযোজন করা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close