reporterঅনলাইন ডেস্ক
  ২৮ মে, ২০১৯

শিক্ষার মানোন্নয়নে এগিয়ে যাচ্ছে ফেনী ইউনিভার্সিটি

ফেনী ইউনিভার্সিটির শিক্ষার গুণগত মান জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে উন্নয়নের লক্ষ্যে এগিয়ে যাচ্ছে বলে মনে করেন উপাচার্য, বিশিষ্ট মাৎস্যবিজ্ঞানী ও শিক্ষাবিদ প্রফেসর ড. মো. সাইফুদ্দিন শাহ।

উচ্চশিক্ষার গুণগত মান উন্নয়ন, প্রতিষ্ঠানের শিক্ষাগত ও প্রশাসনিক কর্মকা-ে উন্নয়নের লক্ষ্যমাত্রা এবং সূচক নির্ধারণে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও উল্লেখ করেন তিনি। ২১ মে মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের হলরুমে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের প্রথম কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য সচিব ডা. এ এস এম তবারক উল্যাহ চৌধুরী বায়োজিদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বোর্ড অব ট্রাস্টিজের মেম্বার আবদুর রইস কায়জার, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর তায়বুল হক, রেজিস্ট্রার এ এস এম আবুল খায়ের। দুই দিনব্যাপী এ কর্মশালার প্রথম দিনে পাঁচটি সেশনে বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক-শিক্ষিকা অংশগ্রহণ করেন। এতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর মোজাহের আলী চারটি সেশনে কোয়ালিটি অ্যাসুরেন্স ও সেলফ অ্যাসেসমেন্ট, টিচিং লার্নিং বেসিক, আউটকাম বেইজড টিচিং লার্নিং পদ্ধতি এবং কারিকুলাম কনসেপ্ট মডেল ও ডেভেলপমেন্ট স্ট্র্যাটেজি নিয়ে আলোচনা করেন। এর আগে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের চেয়ারম্যান এবং ফেনী ইউনিভার্সিটির সিইসি বিভাগের উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ শামসুল আরেফিন প্রথম সেশনে শিক্ষকদের দায়িত্ব, কর্তব্য ও নৈতিক মূলনীতি নিয়ে আলোচনা করেন। এ সময় তারা বলেন, ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের মাধ্যমে বর্তমানে যুগোপযোগী উন্নত শিক্ষার ক্ষেত্র তৈরি হচ্ছে। ফেনী ইউনিভার্সিটি এ কর্মশালার মধ্য দিয়ে এক ধাপ এদিয়ে গেছে বলে মনে করছি। দেশের প্রথম সারির অনেক বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল নেই। তাই ফেনী ইউনিভার্সিটিতে এ কর্মশালা একটি মাইফলক। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close