রাবি প্রতিনিধি

  ২৩ অক্টোবর, ২০১৭

যানজটের কারণে রাবিতে ভর্তি পরীক্ষা দিতে পারেননি হাজারো শিক্ষার্থী

যানজটের কারণে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভর্তি পরীক্ষা দিতে পারেননি হাজারো শিক্ষার্থী। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দীর্ঘ ৪০ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজটের কারণে হাজারো ভর্তিচ্ছু রাবির ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারেননি বলে জানা গেছে।

গতকাল রোববার সাড়ে ৮টা থেকে সামাজিক বিজ্ঞান অনুষদের ‘ই-১’-এর পরীক্ষার মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এবারের ভর্তি পরীক্ষা শুরু হয়। এ পরীক্ষায় অংশ নিতে শনিবার থেকেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষার্থীরা রাজশাহী পৌঁছাতে শুরু করেন। কিন্তু রাতে যারা ঢাকা বা অন্য জেলা থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক হয়ে রাজশাহীর পথে রওনা হয়েছেন, তাদের অনেকেই পড়েছেন বিপত্তিতে। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দীর্ঘ ৪০ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজটের কারণে এমন হাজারো ভর্তিচ্ছু রাবির ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারেননি।

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে অব্যাহত বর্ষণ ও চলমান রাস্তা সংস্কারকাজ চলায় এ যানজটের সৃষ্টি হয়। যানজটের কারণে পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করতে না পারলে কিছুই করার নেই বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার বলেন, আমরা জেনেছি অসংখ্য শিক্ষার্থী রাস্তায় আটকে রয়েছেন, কিন্তু আমাদের কিছুই করার নেই। আমাদের পরীক্ষা ইতোমধ্যে শুরু হয়ে গেছে। ভর্তিচ্ছু আরিফ বলেন, আমি ঢাকা থেকে রাত ১০টায় বাসে উঠি। সকাল ৯টায় এখন আমি সিরাজগঞ্জে আছি। শুধু আমি নই। আমাদের বাসে আরো ২০ জন আছেন, যারা রাবিতে ভর্তি পরীক্ষা দিতে যাচ্ছেন। তাদেরও একই অবস্থা।

আল আমিন সাদিক নামে এক পরীক্ষার্থী বলেন, আমি চট্টগ্রাম থেকে শনিবার ঢাকায় আসি। সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে হানিফ পরিবহনের বাসে রাজশাহীর পথে রওনা হই। আমার পরীক্ষা সকাল সাড়ে ৮টায়। কিন্তু এখন সাড়ে ৭টা বাজে, আমি যমুনা সেতুর পূর্বপাড়ে।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, আমরা পরীক্ষার হলে দেখেছি ৯০ ভাগ শিক্ষার্থী উপস্থিত হয়েছে। হয়তো রাস্তায় অল্পসংখ্যক আটকে আছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist