নিজস্ব প্রতিবেদক

  ২৯ মার্চ, ২০২০

রাজধানীর সড়কে ছিটানো হবে জীবাণুনাশক

স্থানীয় সরকারমন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, রাজধানীর প্রধান সড়কগুলো এবং পাড়া-মহল্লাসহ যেখানেই জীবাণু আছে বলে সন্দে হবে, সেখানেই জীবাণুনাশক ছিটানো হবে। তিনি গতকাল শনিবার কারওয়ানবাজারে ঢাকা ওয়াসা ভবনের সামনে, করোনাভাইরাসের সংক্রমণ রোধে ঢাকা ওয়াসার উদ্যোগে জীবাণুনাশক পানি ছিটানো এবং হাত ধোয়া কার্যক্রম পরিদর্শনে এসে এ কথা বলেন।

তাজুল ইসলাম বলেন, জীবাণুনাশক পানি ছিটানো হচ্ছে। পাড়া-মহল্লার যেখানে জীবাণু থাকার সম্ভাবনা রয়েছে, সেখানেই জীবাণুনাশক স্প্রে করা হবে। তাৎক্ষণিকভাবে সিটি করপোরেশন রাজধানীর বিভিন্ন জায়গায় জীবাণুনাশক পানি

ছিটানো কার্যক্রম চালাচ্ছে। তবে তাদের গাড়ি কম থাকায় এ কাজের সঙ্গে ওয়াসা যোগ দিয়েছে।

তিনি বলেন, সারা বিশ্বে করোনাভাইরাসের যে প্রাদুর্ভাব দেখা দিয়েছে, তা থেকে আমাদের রক্ষা পেতে হবে। এর জন্য প্রয়োজন সচেতনতা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনসচেতনতায় প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন সংগঠনের নেতারা নিরলস কাজ করে যাচ্ছেন।

ওয়াসার উদ্যোগে রাস্তায় ৫০টি হাত ধোয়ার পানির ট্যাংক বসানো হয়েছে। গতকাল শনিবার ২০টি পানির গাড়িতে জীবাণুনাশক পানি ছিটানো কার্যক্রমে অংশ নিয়েছে বলেও তিনি জানান।

এলজিআরডি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলাল উদ্দিন, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাসকিম এ খান ও ঢাকা ওয়াসার অন্য কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close