নিজস্ব প্রতিবেদক

  ১৫ ডিসেম্বর, ২০১৯

ভারতের নাগরিকত্ব আইন সংঘাত সৃষ্টি করবে : ফখরুল

ভারতের নাগরিকপঞ্জি ও নাগরিকত্ব আইনকে বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের জন্য হুমকি বলে উল্লেখ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, নতুন এ আইন নিয়ে তারা উদ্বিগ্ন। তিনি বলেন, এই আইন উপমহাদেশে সংঘাতের সৃষ্টি করবে।

গতকাল শনিবার শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মিরপুরে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মির্জা ফখরুল এসব কথা বলেন। তিনি এই আইনকে সাম্প্রদায়িক আইন বলেও মন্তব্য করেন।

বিএনপি মহাসচিব বলেন, ভারতের আইনের কারণে বাংলাদেশে শুধু নয়, সমগ্র উপমহাদেশে একটি অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করবে, সংঘাতের সৃষ্টি করবে।

তিনি বলেন, ‘এখন সবচেয়ে বড় প্রয়োজন যেটা, তা হলো সমস্ত জাতির ঐক্য। আজকে সমস্ত জাতিকে ঐক্যবদ্ধ করে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করতে হবে, লড়াই করতে হবে।’ শহীদ বুদ্ধিজীবী দিবসের কথা স্মরণ করে ফখরুল বলেন, আজকে এই দিনে আমাদের শহীদ বুদ্ধিজীবীদের পথ অনুসরণ করে দেশের স্বাধীনতাকে রক্ষা করার জন্য, দেশের সার্বভৌমত্বকে রক্ষা করার জন্য, গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্য আমরা আমাদের সংগ্রামের গতি আরো বেগবান করব। সংগ্রামকে সারা দেশের গ্রাম ও শহরে ছড়িয়ে দেব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close