ঝিনাইদহ প্রতিনিধি

  ১৬ অক্টোবর, ২০১৯

জনপ্রতিনিধি হলেন তৃতীয় লিঙ্গের পিংকি

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা পরিষদ নির্বাচনে নারী ভাইস চেয়ারম্যান পদে তৃতীয় লিঙ্গের সাদিয়া আক্তার পিংকি নির্বাচিত হয়েছেন। তার বিজয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে তাকে বিভিন্ন মহল অভিনন্দন জানিয়েছে।

গত সোমবার নারী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে ১২ হাজার ৮৮০ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন পিংকি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রুবিনা খাতুন পেয়েছেন ১২ হাজার ১৩৯ ভোট। পিংকি যুবমহিলা লীগের কোটচাঁদপুর শাখার আহ্বায়ক। নির্বাচনের পর তিনি নিজেকে তৃতীয় লিঙ্গের মানুষ বলে পরিচয় দেন। সাদিয়া আক্তার পিংকি ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ‘আমি জনগণের সেবায় নিজেকে নিয়োজিত করব।’

কোটচাঁদপুর উপজেলার সুয়াদি গ্রামের নওয়াব আলীর সন্তান পিংকি লেখাপড়া করেছেন দশম শ্রেণি পর্যন্ত। মেয়ে হিসেবে বড় করার পর পরিবার বিয়েও দিয়েছিল, কিন্তু হিজড়া হওয়ায় সেই সংসার টেকেনি।

একসময় কোটচাঁদপুরে পোশাকের দোকান চালালেও পরে রাজনীতি আর সমাজকর্মে মন দেন পিংকি। তিন বছর ধরে তিনি উপজেলা যুবমহিলা লীগের নেতৃত্ব দিচ্ছেন।

ঝিনাইদহের জেলা নির্বাচন কর্মকর্তা মো. রোকুনুজ্জামান বলেন, ‘আইনে এখন তৃতীয় লিঙ্গের ভোটার হওয়ার সুযোগ আছে। ভোটার হলে নির্বাচনও করা যাবে। তবে পিংকি খাতুন হিজড়া হিসেবে পরিচয় দেননি।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close