আদালত প্রতিবেদক

  ০৯ এপ্রিল, ২০১৯

মওদুদের দুর্নীতি মামলা চলবে

হাইকোর্ট

জ্ঞাত আয়ের বাইরে সম্পদের মালিক হওয়া এবং সম্পদের তথ্য গোপনের অভিযোগে দুদকের মামলার কার্যক্রম স্থগিত চেয়ে বিএনপি নেতা মওদুদ আহমদ যে আবেদন করেছিলেন, হাইকোর্ট তা সরাসরি খারিজ করে দিয়েছে। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ গতকাল সোমবার এ আদেশ দেয়।

এই আদেশের ফলে বিচারিক আদালতে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে থাকা মামলাটি চলতে কোনো বাধা থাকল না বলে জানিয়েছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান। গতকাল সোমবার আদালতে ব্যারিস্টার মওদুদ আহমদ নিজেই তার আবেদনের ওপর শুনানি করেন। তার সঙ্গে ছিলেন আইনজীবী আবদুল্লাহ আল মাহমুদ।

জরুরি অবস্থার সময় ২০০৭ সালের ১৬ সেপ্টেম্বর দুদকের উপপরিচালক শরিফুল হক সিদ্দিকী গুলশান থানায় মওদুদের বিরুদ্ধে এ মামলা করেন। পরের বছর ১৪ মে আদালতে অভিযোগপত্র দেন দুদকের উপপরিচালক শরিফুল হক সিদ্দিকী। সেখানে বলা হয়, ২০০৭ সালের ২৩ জুলাই দুর্নীতি দমন কমিশনে জমা দেওয়া সম্পদের হিসাব বিবরণীতে মোট ৪ কোটি ৪০ লাখ ৩৭ হাজার ৩৭৫ টাকার সম্পদের তথ্য গোপন করেন বিগত চারদলীয় জোট সরকারের মন্ত্রী মওদুদ। এছাড়া তার নামে ৭ কোটি ৩৮ হাজার ২৩৭ টাকার সম্পদের তথ্য পাওয়া যায়, যা তার ঘোষিত আয়ের তথ্যের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, মামলাটি এখন ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close