খুলনা ব্যুরো

  ২১ ফেব্রুয়ারি, ২০১৯

কয়রায় আ.লীগের সম্ভাব্য ৩ প্রার্থীর হালচাল

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে খুলনার কয়রা উপজেলায় সম্ভাব্য ৩ প্রার্থী দলীয় মনোনয়ন পাওয়ার আশায় সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এলাকাবাসীর দাবি, স্বচ্ছ ও জনপ্রিয় ব্যক্তিকে দলীয় মনোনয়ন দেওয়া হলেই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। তবে বাগালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আ. সাত্তার মনে করেন, ‘স্বচ্ছ ও জনপ্রিয় প্রার্থীকে মনোনয়ন দেওয়া না হলে দলীয় প্রার্থীর চরম ভরাডুবি হওয়ার আশঙ্কা রয়েছে।’

সূত্র জানায়, ২০০৯ সালের উপজেলা নির্বাচনে মহসীন রেজা বিএনপি-জামায়াত সমর্থিত প্রার্থীকে ৭ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করে জয়লাভ করেন। এরপর নির্দিষ্ট মেয়াদের দুই বছর যেতে না যেতেই দুর্নীতির দায়ে ২০১২ সালের ১৩ সেপ্টেম্বর স্থানীয় সরকার মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বরখাস্ত হন। কিন্তু পরবর্তী নির্বাচনে তিনি পুনরায় দলীয় মনোনয়নপ্রাপ্ত হন। ওই নির্বাচনে তিনি জামায়াতের প্রার্থীর কাছে ২০ হাজার ভোটের ব্যবধানে পরাজিত হন। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে মহসিন রেজা আবারও মনোনয়ন পাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানা গেছে।

অপরদিকে উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান এস এম শফিকুল ইসলাম দলীয় মনোনয়ন পাওয়ার জন্য চেষ্টা অব্যাহত রেখেছেন। ইউপি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনের অভিজ্ঞতা রয়েছে তার।

অপরপ্রার্থী কেন্দ্রীয় আ.লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য আবদুল্লাহ আল মাহমুদ দলীয় মনোনয়ন পাওয়ার জন্য কেন্দ্রীয় ও স্থানীয় আ.লীগ নেতাদের সঙ্গে যোগাযোগ চালিয়ে যাচ্ছেন। তিনি বিগত জেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করে এলাকায় বেশ পরিচিতি পেয়েছেন। পাশাপাশি সফল ব্যবসায়ী ও তরুণ নেতা হিসেবে তার রয়েছে সুনাম।

এ ব্যাপারে বাগালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সাবেক উপজেলা আ.লীগের সিনিয়র সহ-সভাপতি আ. সাত্তার পাড় বলেন, ‘আগামী নির্বাচনে দল থেকে স্বচ্ছ ও জনপ্রিয় প্রার্থীকে মনোনয়ন দেওয়া না হলে দলীয় প্রার্থীর চরম ভরাডুবি হওয়ার আশঙ্কা রয়েছে।’ তাই এবারের নির্বাচনে স্বচ্ছ ইমেজের প্রার্থীকে মনোনয়ন দেওয়ার দাবি জানাচ্ছি।

একই দাবি জানিয়েছেন দক্ষিণ বেদকাশী ইউনিয়ন আ.লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান শামসুর রহমান।

খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ বলেন, কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী আমরা প্রত্যেক উপজেলা থেকে তিনজন করে সম্ভাব্য প্রার্থীর তালিকা কেন্দ্রে পাঠিয়েছি। কেন্দ্র থেকেই সিদ্ধান্ত হবে কাকে দলীয় মনোনয়ন দেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close