বগুড়া ও লালমনিরহাট প্রতিনিধি

  ২৪ সেপ্টেম্বর, ২০১৮

২৬ ঘণ্টা পর বগুড়ায় রেল যোগাযোগ স্বাভাবিক

টানা ২৬ ঘণ্টা বগুড়ার সোনাতলার একটি রেলব্রিজের পিলার মেরামত করার পর ঢাকা বগুড়াসহ ৫ জেলার সঙ্গে রেলযোগাযোগ শুরু হয়েছে। বগুড়ার সোনাতলা উপজেলা ও ভেলুরপাড়া রেল স্টেশনের মাঝামাঝি চকচকিয়া রেল সেতুর পিলারের গোড়া থেকে পানির তোড়ে মাটি সরে যায়। এরপর থেকে সেটি ঝুঁকিপূর্ণ হয়ে উঠলে গত শনিবার সকাল সাড়ে ১১টা থেকে লালমনিরহাট-বগুড়া রুটের সকল ট্রেন চলাচল বন্ধ থাকে। পরে মেরামত করা হলে রোববার দুপুর আড়াইটা থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়ে উঠে।

সোনাতলা রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, ব্রিটিশ আমলে সোনাতলা উপজেলা ও ভেলুরপাড়া রেল স্টেশনের মাঝামাঝি বিলের ওপর চকচকিয়া রেলব্রিজটি নির্মাণ করা হয়। কয়েক দিনের বর্ষণে ব্রিজটির পিলারের নিচ থেকে মাটি সরে গেলে ঝুঁকিপূর্ণ হয়ে উঠে। খবর পেয়ে রেল বিভাগের কর্মচারিরা শনিবার দুপুর থেকে চারপাশে বাঁশ, মাটি, বালির বস্তা, পাথর ফেলায় পিলারের গোড়ালি শক্ত হয়। এরপর রোববার বেলা আড়াইটা থেকে ট্রেন চলাচল শুরু হয়।

ওই সেতু মেরামত করার পরই সোনাতলা স্টেশনে দিনাজপুর থেকে ছেড়ে আসা সান্তাহারগামী ‘দোলনচাঁপা এক্সপ্রেস’ এবং লালমনিরহাট থেকে ঢাকাগামী ‘লালমনি এক্সপ্রেস’ নামে আটকে থাকা দুটি ট্রেন তাদের গন্তব্যে ছেড়ে যায়। এই সড়ক দিয়ে বগুড়া, লালমনিরহাট, রংপুর, দিনাজপুর, গাইবান্ধায় সরাসরি ট্রেন চলাচল করতে থাকে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close