reporterঅনলাইন ডেস্ক
  ১৬ জানুয়ারি, ২০১৯

কক্ষপথে ফেরার লড়াই রংপুর ও সিলেটের

চিটাগং ভাইকিংসের কাছে হারে আসর শুরুর পর টানা দুই জয়ে রংপুর রাইডার্স ছন্দটা প্রায় ধরেই ফেলেছিল। কিন্তু শিরোপা ধরে রাখার অভিযানে সেই ছন্দ আবার ব্যাহতও হয়েছে শেষ দুই ম্যাচের হারে। পাঁচ ম্যাচের মধ্যে তিন-তিনটি হারে অনেকটা দেয়ালে পিঠ ঠেকে যাওয়ার মতো অবস্থা বর্তমান চ্যাম্পিয়নদের।

এই অবস্থায় এক ম্যাচ পর শক্তি আরো বাড়িয়ে নামার নিশ্চয়তা থাকলেও এর আগেই জয়ে ফেরা পরম প্রার্থিত তাদের কাছে। শিরোপা স্বপ্নে ‘প্রাণ’ ফেরাতে বিপিএলের সিলেট পর্বে আজ স্বাগতিকদের সঙ্গে লড়াইয়েই হারের বৃত্ত ভাঙার লক্ষ্য মাশরাফি বিন মুর্তজার দলের। ওদিকে আবার টি-টোয়েন্টির বিস্ফোরক ব্যাটিংয়ের আরেক চটকদার বিজ্ঞাপন এবি ডি ভিলিয়ার্সেরও দলে যুক্ত হওয়ার সময় ঘনিয়ে এসেছে। রংপুর রাইডার্স শিবিরকে তারকালোয় আরো আলোকিত করতে আগামীকালই সিলেটে পা রাখছেন এই দক্ষিণ আফ্রিকান।

ডি ভিলিয়ার্সে নিশ্চিতভাবেই বাড়ছে তাদের ব্যাটিং গভীরতাও। কিন্তু তিনি আসার আগেই হারের অন্ধকারে আরো তলিয়েও যেতে চান না মাশরাফিরা। তাই ডেভিড ওয়ার্নারের সিলেট সিক্সার্সের বিপক্ষে আজ সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হতে যাওয়া ম্যাচে জয়ের বিকল্প কিছু ভাবতেও নারাজ তারা। অবশ্য স্বাগতিকরাও নেই খুব ভালো অবস্থায়। (কাল রাতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ম্যাচের আগ পর্যন্ত) তারাও হেরেছে তিন ম্যাচের দুটোতে। এবার নিজেদের মাঠে নির্ধারিত চার ম্যাচ থেকে প্রবলভাবেই শিরোপার লড়াইয়ে নিজেদের নিয়ে আসতে চাইবে স্বাগতিকরা।

যে কারণে আজকের রংপুর-সিলেট ম্যাচ দুই দলের জন্যই কক্ষপথে ফেরার লড়াইও। এর আগে পাঁচ ম্যাচের তিনটিতেই হেরে বসে থাকার মতো পরিস্থিতি কখনো কখনো নিজেদের শক্তি মেলে ধরার ক্ষেত্রে সহায়ক হয় বলেও মনে করেন রংপুরের ইংলিশ অলরাউন্ডার বেনি হাওয়েল, ‘টুর্নামেন্ট তো সবে শুরু হলো। আমাদের এখনো ৬-৭টি ম্যাচ বাকি। তবে ক্লোজ ম্যাচে হেরে যাওয়াটা কখনোই ভালো ব্যাপার নয়। তবে এমন পরিস্থিতি আবার আপনার সেরা পারফরম্যান্সও বের করে আনতে পারে।’ আজ সিলেটের বিপক্ষেও যদি রংপুরের সেরাটা বেরিয়ে আসে, তাহলে ডি ভিলিয়ার্স এসে পৌঁছানোর আগেই পায়ের নিচে শক্ত ভিতও পাবে তারা।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রংপুর রাইডার্স,রংপুর ও সিলেট,বিপিএল,কক্ষপথ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close