ক্রীড়া ডেস্ক

  ০২ ডিসেম্বর, ২০১৮

জয়রথ ছুটছে ম্যানসিটির

মরিনহোর দরকার ‘পাগলা কুকুর’

ম্যানচেস্টার ইউনাইটেড শিবিরে যেন ‘এই রোদ এই বৃষ্টি’ অবস্থা। চ্যাম্পিয়নস লিগে ইয়ং বয়েজের বিপক্ষে জিতে শেষ ষোলো নিশ্চিত করলেও পরশু হোঁচট খেয়ে বসেছে ইংলিশ প্রিমিয়ার লিগে। কোচ হোসে মরিনহোর ভাগ্য ভালো যে সাউদ্যাম্পটনের মাঠে দুই গোলে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ড্র নিয়ে মাঠ ছাড়তে পেরেছে।

ম্যাচটা স্মরণীয় হয়ে থাকবে রোমেলু লুকাকোর জন্য। বেলজিয়ান ফরওয়ার্ড অবশেষে গোল পেয়েছেন ৯৮১ মিনিট পর। ২০ মিনিটের মধ্যে দুই গোলে পিছিয়ে পড়ে লুকাকো ও হেরেরার গোলে সমতায় ফিরে রেড ডেভিলরা। তবে দলের পারফরম্যান্স যে মোটেও মরিনহোকে সন্তুষ্ট করতে পারেনি।

পর্তুগিজ কোচ সংবাদ সম্মেলনে জানিয়ে দিলেন, তার দলের জন্য এই মূহুর্তে মাঝ মাঠে একজন পাগলা কুকুরই দরকার। কথাটা যে পরোক্ষভাবে পল পগবাকে ইঙ্গিত করে বলা, তা আকার-ইঙ্গিতে সবাই বুঝেছে। চলতি মৌসুমে মাঝ মাঠই যে ভোগাচ্ছে রেড ডেভিলদের। এই মূহুর্তে জয় পেতে হলে যে মাঝ মাঠে পাগলা কুকুরের দরকার তাই বললেন মরিনহো, ‘সবার প্রতি সম্মান জানিয়ে বলি, আমাদের তেমন পাগলা কুকুর নেই যারা বলটা কামড়ানো ও প্রেসিংয়ের। আমাদের তেমন স্পৃহার খেলোয়াড়ই নেই।’

ইউনাইটেডের দুর্দিনে জয়ের ধারা অব্যাহত রেখেছে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি। ঘরের মাঠ ইতিহাদে পরশু সিটিজেনরা ৩-১ গোলের বড় জয় পেয়েছে বোর্নমুথের বিপক্ষে। এই নিয়ে টানা ১৪ ম্যাচ এবং সব মিলে টানা ২০ ম্যাচ অপরাজিত আছে কোচ পেপ গার্দিওলার শিষ্যরা। সিটিজেনদের শেষ হারের স্বাদ পেয়েছিল গত এপ্রিলে ‘ম্যানচেস্টার ডার্বি’ ম্যাচে। গত মৌসুমেই সিটি রেকর্ড ১০০ পয়েন্ট নিয়ে শিরোপা জিতেছিল। এবারও শিরোপা জয়ের সম্ভাবনায় সবার উপরে আছে তারা।

৩৮ পয়েন্ট নিয়ে এখন পর্যন্ত টেবিলের শীর্ষ দল ম্যানসিটি। তাদের চির প্রতিদ্বন্দ্বী ম্যানইউ সমান ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে আছে টেবিলের সপ্তম স্থানে।

ফলাফল

ম্যানসিটি ৩-১ বোর্নমুথ

সাউদ্যাম্পটন ২-২ ম্যানইউ

চেলসি ০-০ ফুলহাম

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মরিনহো,ম্যানসিটি,পাগলা কুকুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close