reporterঅনলাইন ডেস্ক
  ০৪ মার্চ, ২০১৮

মুক্তিযুদ্ধের ইতিহাস জানুন : তরুণদের মাশরাফি

স্বাধীনতার চার দশক সময়ের বেশি পার হয়ে গেলেও এদেশে অনেক মানুষ আছেন যারা মুক্তিযুদ্ধের বিষয়ে কিছুই জানেন না। শনিবার এক অনুষ্ঠানে ইন্টারনেটে সময় ব্যয় না করে দৈনিক এক ঘণ্টা সময় মুক্তিযুদ্ধের ইতিহাস জানার অনুরোধ করেন জাতীয় দলের ক্রিকেট তারকা মাশরাফি বিন মর্তুজা। গতকাল রাজধানীর আগারগাঁওয়ে মুক্তিযুদ্ধ জাদুঘরে ‘কুইজে একাত্তর’র উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন তিনি।

এ সময় মাশরাফি মঞ্চে আসলেই সবাই ব্যস্ত হয়ে পড়ে মোবাইলে ছবি তোলার জন্য। এমন দৃশ্য দেখে হতাশ হয়ে মাশরাফি বলেন, বর্তমানে গোটা বাংলাদেশ মোবাইলে ঢুকে গেছে। আয়োজনে যারা বক্তব্য রাখলেন তাদের বক্তব্য আপনাদের মনে কোনো আবেগ সৃষ্টি করতে পেরেছে বলে মনে হয় না। কারণ, সবাই এখন মোবাইল নিয়ে ব্যস্ত।

তাছাড়া তরুণ প্রজন্ম ইতিহাসকে ভুলতে বসেছে। বর্তমানে সব কাজ হচ্ছে ইন্টানেটমুখি। এখন এদেশের বেশির ভাগ মানুষ ইন্টারনেটকে অপব্যবহার করছে। তরুণ প্রজন্মকে ইন্টারনেটে সময়ের অপব্যবহার না করে মুক্তিযুদ্ধকে জানার উপদেশ দেন বাংলাদেশ জতীয় দলের ওয়ানডে অধিনায়ক।

এই বিষয়ে নড়াইল এক্সপ্রেস বলেন, আমরা ব্যবসা, পড়াশুনা, খেলাধুলা যাই করি না কেন, প্রতিদিন এক ঘণ্টা সময় কি বের করতে পারবো না! ১৫-২০ দিন টানা একটু একটু করে মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে জানুন। ইন্টারনেট থেকেও নানা তথ্য জানার চেষ্টা করুন। একদিন দেখবেন সবার মনে আলাদাভাবে মুক্তিযুদ্ধের জন্য আবেগের জায়গা তৈরি হয়েছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মাশরাফি,মুক্তিযুদ্ধ,তরুণ প্রজন্ম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist