reporterঅনলাইন ডেস্ক
  ১১ ফেব্রুয়ারি, ২০১৮

ভারতের জয়রথ থামালো ‘বৃষ্টি’

সফরকারী ভারতের বিপক্ষে চতুর্থ ওয়াডেতে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে পাঁচ উইকেটে জয় পেয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। শনিবার জোহানেসবার্গে ভারতের জয়ের রথ থামিয়েছে বৃষ্টি। এদিন হারলেও প্রথম তিনটি ওয়ানডেতে স্বাগতিকদের হারিয়ে ৩-১ ব্যবধানে এগিয়ে রয়েছে বিরাট কোহলির ভারত।

শনিবার টসে জিতে প্রথমে ব্যাট করতে নামে ভারত। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৮৯ সংগ্রহ করে তারা। শুরুতেই ওপেনার রোহিত শর্মা কাসিগো রাবাদার শিকারে পরিণত হয়ে সাজঘরে ফিরলেও দ্বিতীয় উইকেট জুটিতে ইনিংস বড় করে ভারত। ওপনার শিখর ধাওয়ান ও বিরাট কোহলি মিলে দাড় করান টানা দ্বিতীয় শতরানের জুটি।

দারুণ ফর্মে থাকা বিরাটকে সাজঘরে ফিরান ক্রিস মরিস। ৮৩ বলে ৭৫ রান করেন ভারত অধিনায়ক। এদিকে প্রথম দফায় বৃষ্টি আসার আগেই ক্যারিয়ারের ১৩তম সেঞ্চুরি তুলে নেন ওপেনার শিখর ধাওয়ান। এটি ছিল তার ক্যারিয়ারের শততম ওয়ানডে। কাজেই শততম ওয়ানডেতে সেঞ্চুরি হাঁকিয়ে নতুন একটি রেকর্ড করে ফেললেন ড্যাশিং এই ওপেনার। শততম ওয়ানডেতে সেঞ্চুরি করা প্রথম ভারতীয় হয়ে গেলেন তিনি।

বৃষ্টির বাধার পর খেলার শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই আউট হন ধাওয়ান। মাঠ ছাড়ার আগে ১০৫ বল মোকাবেলা করে তার ব্যাট থেকে আসে ১০৯ রান। শেষ পর্যন্ত সাবেক অধিনায়ক ধোনির ব্যাটে চড়ে ভারতের ইনিংস থামে ২৮৯ রানে। ৪২ রানে অপরাজিত থাকেন তিনি। প্রোটিয়াদের হয়ে দুটি করে উইকেট নেন কাসিগো রাবাদা এবং নগিডি।

২৯০ রানের টার্গেট দক্ষিণ আফ্রিকা ব্যাট করতে নামলে ইনিংসের ৭.২ ওভারে আবারও হানা দেয় বৃষ্টি। তখন ৭ ওভারে প্রোটিয়াদের সংগ্রহ ছিল ১ উইকেটে ৪৩ রান। পরে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ডেভিড মিলারদের টার্গেট দাঁড়ায় ২৮ ওভারে ২০২ রান। যেটা পাঁচ উইকেট ও ১৫ বল হাতে রেখেই টপকে প্রোটিয়ারা। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন ক্লাসেন। ডেভিড মিলার করেন ৩৯ রান। ভারতের হয়ে কুলদীপ নেন ২ উইকেট।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভারত ও দক্ষিণ আফ্রিকা,জোহানেসবার্গ,বৃষ্টি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist