reporterঅনলাইন ডেস্ক
  ০৭ জানুয়ারি, ২০১৮

রেকর্ড মূল্যে বার্সায় কুতিনহো!

গ্রীষ্মকালীন দলবদল থেকেই ব্রাজিলিয়ান তারকা ফিলিপ কুতিনহোকে নিয়ে টানাটানি করেছিল বার্সেলোনা। টাকার অঙ্কে বনিবনা না হওয়ায় লিভারপুলেই থেকে যান এই ব্রাজিলিয়ান স্ট্রাইকার। তবে মৌসুমের মধ্যবর্তী দলবদলে শেষ পর্যন্ত কুতিনহোকে দলে ভেড়াতে সক্ষম হয়েছে স্প্যানিশ জায়ান্টরা। বার্সার সবচেয়ে খরুচে প্লেয়ার হিসেবে ১৪২ মিলিয়ন পাউন্ডে কাতালান ক্লাবটিতে যুক্ত হচ্ছেন তিনি। এরআগে মৌসুমের শুরুতে ১৩৫.৫ মিলিয়ন পাউন্ডে দলে ভেড়ানো ওসমান দেম্বেলেই ছিলেন বার্সার সবচেয়ে দামি ফুটবলার।

গত আগস্টে রেকর্ড ট্রান্সফার ফিতে নেইমার ফরাসি ক্লাব পিএসজিতে যান। এরপর থেকেই তার অভাব ঘোচাতে কুতিনহোকে নেয়ার জোর চেষ্টা চালায়। শেষ পর্যন্ত মৌসুম মধ্যবর্তী সময়ে এসে সেই প্রচেষ্টায় সফল হলো দলটি। ২০১৩ সালের জানুয়ারিতে ইন্টার মিলান থেকে মোটে ৮৫ লাখ পাউন্ডে ইংল্যান্ডের দলটিতে যোগ দিয়েছিলেন কুতিনহো।

গতকাল শনিবার চুক্তির বিষয়ে চূড়ান্ত করতে বার্সেলোনায় যান কুতিনহো। তবে বার্সার পক্ষ থেকে এক বিবৃতিতে চুক্তির বিষয়ে ইঙ্গিত দেয়া হলেও বিস্তারিত পরে জানানো হবে বলে উল্লেখ করা হয়। চুক্তি প্রক্রিয়া চূড়ান্ত হলে কুতিনহো হবেন বার্সেলোনার সবচেয়ে দামি খেলোয়াড়। আর ইউরোপিয়ান লিগগুলোর মধ্যে সবচেয়ে দামি খেলোয়াড় হিসেবে তার সামনে থাকছেন শুধু পিএসজির দুই তারকা নেইমার (২০০ মিলিয়ন পাউন্ড) ও কিলিয়ান এমবাপে (১৬৫.৭ মিলিয়ন পাউন্ড)। আপাতত ঊরুর চোটে ভুগছেন এই মিডফিল্ডার। এভারটনের বিপক্ষে এফএ কাপের ম্যাচসহ লিভারপুলের শেষ দুটি ম্যাচে খেলতে পারেননি তিনি।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফিলিপ কুটিনহো,বার্সেলোনা,স্প্যানিশ জায়ান্ট,দামি ফুটবলার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist