reporterঅনলাইন ডেস্ক
  ১২ জানুয়ারি, ২০১৮

সর্বকালের শীর্ষ ধনী হয়েছেন জেফ বেজোস

মার্কিন ই-কমার্স জায়ান্ট অ্যামাজন এর প্রধান নির্বাহী জেফ বেজোস বিশ্বের সর্বকালের সবচেয়ে শীর্ষ ধনীর স্থান দখল করে নিলেন। ব্লুমবার্গ আর ফোর্বস- দুটি প্রকাশনাই তাদের শীর্ষ ধনকুবেরদের তালিকায় সবার উপরে বেজোস-এর নামই লেখা রয়েছে। ব্লুমবার্গ-এর তালিকায় বেজোস-এর মোট সম্পদের পরিমাণ ১০,৬০০ কোটি ডলার আর ফোর্বস-এর তালিকায় ১০,৫০০ কোটি ডলার দেখানো হয়।

মাইক্রোসফট প্রতিষ্ঠাতা বিল গেটসকে পেছনে ফেলে সর্বকালের সবচেয়ে ধনীর তালিকায় উঠে এলো তার নাম। সর্বকালের সেরা ধনী হলেন এখন জেফ বেজোস।

বিভিন্ন সম্পদ-নির্ণায়ক প্রতিষ্ঠানের দেওয়া তথ্য অনুযায়ী এই ই-কমার্স প্রতিষ্ঠানের সিইও হিসেবে আয়ের প্রধান খাত অ্যামাজনের শেয়ার। তার মালিকানায় থাকা অ্যামাজনের ৭৯.৯ মিলিয়ন শেয়ারের মূল্য গত সপ্তাহে ১.৪ শতাংশ বেড়ে যায়। আর তাতেই তার সম্পদের পরিমাণের সাথে যোগ হয় আরো ১.৪ বিলিয়ন মার্কিন ডলার।

গত বছরের জুলাইতেই 'বিশ্বের সবচেয়ে ধনী'র তকমা পেয়েছেন জেফ বেজস। সে সময়ই তিনি অতিক্রম করে যান বিল গেটসকে। অক্টোবরে তিনি গেটসকে ছেড়ে বেশ খানিকটা এগিয়ে যান। এরপর আসে সেই মহেন্দ্রক্ষণ, যখন তিনি অতিক্রম করেন '১০০ বিলিয়ন ডলার সামগ্রিক সম্পদের' মাইলস্টোন।

অন্যদিকে শীর্ষ ধনীর তালিকায় দ্বিতীয়তে চলে আসা টেকনোলজি টাইকুন ও মাইক্রোসফটের কর্ণধার বিল গেটসের সর্বমোট সম্পদের পরিমাণ ফোর্বস ও ব্লুমবার্গ এর তথ্য অনুযায়ী যথাক্রমে ৯১.৯ বিলিয়ন ও ৯৩.৩ বিলিয়ন।

উল্লেখ্য, এ বছরের শুরুতেই অ্যামাজনের শেয়ার ইতিমধ্যেই প্রায় ৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে, যা গত বছর (২০১৭ সাল) বৃদ্ধি পেয়েছিল ৫৬ শতাংশ।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেফ বেজোস,অ্যামাজন,শীর্ষ ধনী,বিল গেটস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist