reporterঅনলাইন ডেস্ক
  ২৮ জুন, ২০১৯

টাকার জন্য খুনিদের পক্ষে দাঁড়াবেন না : আইনজীবীদের নাসিম

রিফাত শরীফের হত্যাকারীদের পক্ষে আদালতে কোনো আইনজীবীকে না দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। শুক্রবার রাজধানীর শিল্পকলা একাডেমির মহড়া কক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় তিনি এ আহ্বান জানিয়েছেন।

মোহাম্মদ নাসিম বলেন, বেশি টাকা নিয়ে আপনারা এই সন্ত্রাসীদের পক্ষে দাঁড়াবেন না। আপনারা বিবেক দিয়ে বিষয়টি বিবেচনা করবেন। শুধু টাকার জন্য খুনিদের পক্ষ কেন নিবেন? সন্ত্রাসীদের আইনি সহায়তা দেবেন না। তাদের পক্ষে দাঁড়াবেন না।

শহীদ জননী জাহানারা ইমামের ২৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাউকে খাতির করেন না। তিনি বিশ্বজিৎ ও নুসরাত হত্যাকাণ্ডের বিচার করেছেন।

বরগুনার রিফাত হত্যাকারীদের রাজনৈতিক ও প্রশাসনিক আশ্রয়দাতাদের গ্রেফতারের আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, এই সব খুনিদের যারা আশ্রয়-প্রশ্রয় দিয়েছে তাদেরও গ্রেফতার করতে হবে। কারণ তাদের আশ্রয় না দিলে তারা এত বড় দুঃসাহস দেখাতে পারত না।

শহীদ জননী জাহানারা ইমামের সম্পর্কে তিনি বলেন, শহীদ জননী জাহানারা ইমাম ছিলেন একজন মহিয়সী নারী। তিনি শরীরে ক্যানসার নিয়ে ঘাতকদের বিচার দাবিতে আন্দোলন করেছেন। তিনি শেষ পর্যন্ত রাষ্ট্রদ্রোহী মামলা নিয়ে মৃত্যুবরণ করেছেন। এই মামলা হয়েছিল বিএনপির আমলে। এজন্য খালেদা জিয়ার বিচার হওয়া উচিত।

সংগঠনের নেত্রী দিনাত জাহান মুন্নির সভাপতিত্বে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু, সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা বক্তব্য রাখেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মোহাম্মদ নাসিম,রিফাত হত্যা,শহীদ জননী জাহানারা ইমাম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close