বালিয়াডাঙ্গী (ঠাকুরগাঁও) প্রতিনিধি

  ১৯ জুন, ২০১৯

আইন মন্ত্রণালয়ের ইশারায় বিচার বিভাগ চলছে : ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিচার বিভাগ সরকারের তাবেদারে পরিণত হয়েছে। যা হুকুম করে, তাই করে আইনশৃঙখলা বাহিনী লোকজন। আইন মন্ত্রণালয়ের ইশারায় পরিচালনা হচ্ছে দেশের বিচার বিভাগ। কোন আসামিকে জামিন দেওয়া যাবে, কোন আসামিকে আদালতে পাঠাতে হবে, তা নির্ধারণ হয় আইন মন্ত্রণালয় থেকে।

বুধবার দুপুরে বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপির আয়োজনে পিপলস কিন্ডার গার্টেনে এক কর্মী সভায় তিনি এসব কথা বলেন।

বর্তমান বিচার ব্যবস্থা স্বাধীন নয় উল্লেখ করে ফখরুল বলেন, মামলার শুনানি চলাকালে আদালতে আইনজীবিদের কথা শোনার পর হাকিম সাহেবরা তাদের খাস কামরায় গিয়ে আইন মন্ত্রণালয়ের সচিবদের ফোন করেন। ফোনে যে সিদ্ধান্ত দেন আইন মন্ত্রণালয়ের সচিবরা, সেই সিদ্ধান্ত অনুযায়ী এসে বিজ্ঞ হাকিমগণ আদালতে রায় দেন।

দলীয় নেতাকর্মীদের মনোবল না হারানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, বেগম খালেদা জিয়া কারাগারে থাকার পরেও বিন্দুমাত্র মনোবল হারাননি। ঈদের আগে উনার সাথে দেখা করতে হাসপাতালে গিয়েছিলাম। তিনি দেশের জনগণ ও নেতাকর্মীদের সাথে নিয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য সংগ্রাম চালিয়ে যাওয়ার নির্দেশনা দিয়েছেন।

তিনি আরও বলেন, রাজনীতি যদি সঠিক থাকে, জনগণ যদি সাথে থাকে। তাদের সম্পৃক্ত করে যে কোনো আন্দোলনই সফল করা সম্ভব। নির্বাচন দিয়ে অঙ্গ সংগঠনগুলোর পূর্ণাঙ্গ কমিটি গঠন করুন। সভা, মিটিং, মিছিল করে আন্দোলনের প্রস্তুতি নিন। জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে এবং গনতন্ত্র পুনরুদ্ধার করতে আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য নেতাকর্মীদের আহ্বান জানান তিনি।

কর্মী সভায় উপজেলা বিএনপির সভাপতি রাজিউর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ড. টি এম মাহবুবর রহমানের সঞ্চালনায় জেলা বিএনপি’র সভাপতি তৈমুর রহমান, সহ-সভাপতি কাজী ফাহিম পলটু, সাংগঠনিক সম্পাদক আবু হায়াত নুরনবী, উপজেলা বিএনপির সহ-সভাপতি ফইজুল ইসলাম হিরু, এ্যাড. সৈয়দ আলম, সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম, স্বেচ্ছাসেবক দলের আহবায়ক জুলফিকার আলী প্রমুখ বক্তব্য রাখেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মির্জা ফখরুল,গণতন্ত্র,বিচার বিভাগ,আইন মন্ত্রণালয়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close