নিজস্ব প্রতিবেদক

  ২৮ মার্চ, ২০১৯

জি এম কাদেরকে স্বপদে ফেরাতে আলটিমেটাম

জাতীয় পার্টির ‘কো-চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় উপনেতা’ হিসেবে জি এম কাদেরকে পুনর্বহালের দাবি জানিয়েছেন রংপুর অঞ্চলের নেতাকর্মীরা। কাদেরকে স্বপদে না ফেরালে গণহারে পদত্যাগের হুশিয়ারিও দিয়েছেন তারা।

গতকাল বুধবার দুপুরে রংপুর জেলা জাতীয় পার্টি কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে এমন হুশিয়ারি দেন নেতারা। সেখানে রংপুর বিভাগের ৮ জেলার জাতীয় পার্টির সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন। তারা জি এম কাদেরকে পুনর্বহালের জন্য আগামী ৫ এপ্রিল পর্যন্ত আলটিমেটাম দেন। এর মধ্যে তাকে পুনর্বহাল না করলে রংপুর বিভাগের সব নেতাকর্মী একযোগে পদত্যাগ করবেন এবং সেইসঙ্গে রংপুর বিভাগে দলের সব ধরনের কর্মকান্ড প্রতিহত করার ঘোষণা দেন তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রংপুর সিটি মেয়র ও মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, হুসেইন মুহম্মদ এরশাদের ছোট ভাই এবং দেশ-বিদেশের পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে পরিচিত জি এম কাদেরকে পদ-পদবি থেকে অব্যাহতি প্রদানের সিদ্ধান্ত জাতীয় পার্টির জন্য আত্মঘাতী সিদ্ধান্ত। একটি কুচক্রী মহল জাতীয় পার্টিকে ধ্বংসের চক্রান্ত করছে। এরই অংশ হিসেবে জি এম কাদেরকে কো-চেয়ারম্যান ও সংসদ উপনেতা পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

অন্যদিকে জাতীয় পার্টি প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ বলেন, জি এম কাদের দলের সিনিয়র নেতাদের সংগঠিত করতে পারেননি, তিনি দলের নেতাকর্মীদের একত্রিত করে দলকে সামনের দিকে এগিয়ে নিতে পারেননি। এছাড়া দলকে নতুনভাবে সংগঠিত করতেও জি এম কাদের সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন।

জাতীয় পার্টিকে সামনে এগিয়ে নেওয়ার এখন বড় সুযোগ অভিহিত করে কাজী ফিরোজ রশীদ বলেন, বিএনপি এবং জামায়াত এখন মাঠে নেই, এই সুযোগে দলকে সংগঠিত করার একটি মহাসুযোগ যাচ্ছে। কিন্তু সেই সুযোগ জি এম কাদের কাজে লাগাতে পারেননি।

এ বিষয়ে জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা বলেন, যা ঘটেছে তা আগের রাত পর্যন্ত আমার জানা ছিল না। চেয়ারম্যান হিসেবে তিনি অনেককেই বহিষ্কার করেছেন। আমাকেও তিনবার বহিষ্কার করেছেন। এছাড়া রওশন এরশাদকেও দুবার বহিষ্কার করেছেন তিনি।

উল্লেখ্য, দায়িত্ব দেওয়ার মাস তিনেকের মধ্যে দল ও সংসদের বিরোধী দলের উপনেতা পদ থেকে অপসারণ করা হয় হুসেইন মুহম্মদ এরশাদের ভাই জি এম কাদেরকে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জিএম কাদের,জাতীয় পার্টি,আলটিমেটাম,রংপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close