reporterঅনলাইন ডেস্ক
  ০৬ মার্চ, ২০১৯

সুলতান মনসুর শপথ নিচ্ছেন, পিছু হটলেন মোকাব্বির

জাতীয় ঐক্যফ্রন্টের মনোনয়নে একাদশ সংসদ নির্বাচনে জয়ী গণফোরামের দুই নেতার একজন সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ বৃহস্পতিবার শপথ নিচ্ছেন। বেলা সাড়ে ১১টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাকে শপথ পড়াবেন। একই সময় গণফোরামের কেন্দ্রীয় নেতা মোকাব্বির খানের শপথ নেওয়ার কথা থাকলেও শেষ মুহুর্তে তিনি পিছুটান দিয়েছেন।

গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু বুধবার এ তথ্য নিশ্চিত করেছেন। কি কারণে শপথ নেওয়া থেকে পিছুটান দিলেন মোকাব্বির খান- তা জানা যায়নি। তবে গণফোরামের একটি সূত্র জানিয়েছে, মূলত দলীয় সিদ্ধান্ত মেনে নিয়েই আপাতত শপথ নিচ্ছেন না মোকাব্বির খান।

একাদশ সংসদ নির্বাচনের আগে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরামে নাম লিখিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে ধানের শীষ প্রতীক নিয়ে মৌলভীবাজার-২ আসনে ভোট করে জয়ী হন সুলতান মোহাম্মদ মনসুর।

অপরদিকে দীর্ঘদিন ধরে লন্ডন প্রবাসী মোকাব্বির খান গণফোরামের দলীয় প্রতীক ‘উদীয়মান সূর্য’ নিয়ে সিলেট-২ আসন থেকে জয়ী হন। ওই আসনে ধানের শীষের প্রার্থী না থাকায় বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্টের সমর্থন পেয়েছিলেন তিনি। এই নির্বাচনে মাত্র ছয়টি আসনে জয় পায় বিএনপি।

নির্বাচনে ‘ভোট ডাকাতির’ অভিযোগ তুলে পুনঃনির্বাচনের দাবি তুলেছে তারা। দলটির নির্বাচিতরা সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন না বলেও ঘোষণা দিয়েছে বিএনপি। জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন শুরুতে তার দলের দুই নেতার শপথের বিষয়টিকে ‘ইতিবাচক’ হিসেবে দেখলেও বিএনপি নেতাদের সঙ্গে বৈঠকের পর সুর বদলায়।

এদিকে, দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ এবং মোকাব্বির খান শপথ নিলে তাদের দুজনের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বলেও জানিয়েছে গণফোরাম।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সুলতান মোহাম্মদ মনসুর,জাতীয় ঐক্যফ্রন্ট,মোকাব্বির খান,শপথগ্রহণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close