জাতীয় ঐক্যফ্রন্টের ইশতেহার ঘোষণা আজ

প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০১৮, ১১:০২

অনলাইন ডেস্ক
ama ami

বহুল আলোচিত-সমালোচিত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের প্রতিশ্রুতিসহ বিভিন্ন জনকল্যাণমুখী প্রতিশ্রুতি রয়েছে বলে জানা গেছে জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচনী ইশতেহারে। সোমবার বেলা ১১টায় হোটেল পূর্বাণীতে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে ইশতেহার প্রকাশ করা হবে।

ইশতেহারে সংবাদ পরিবেশনে সরকারের তরফে কোনো হস্তক্ষেপ করা হবে না উল্লেখ করে সাংবাদিকদের অবাধ স্বাধীনতা ও মুক্ত গণমাধ্যম নীতি নিশ্চিত করতে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করার কথা বলা হয়েছে।

এছাড়া বেকারদের কর্মসংস্থানের জন্য ক্ষমতায় গেলে প্রথম বছরে পাঁচ লাখ বেকারের কর্মসংস্থানের ব্যবস্থা করবে ঐক্যফ্রন্ট। শিক্ষিত যুবকদের অফিসে ও অশিক্ষিতদের দক্ষতা পরীক্ষা করে ভাষা প্রশিক্ষণ, শর্ট কোর্স দিয়ে চাকরির জন্য প্রস্তুত করা হবে বলেও তাতে বলা হয়েছে। ক্ষমতায় আসার তিন মাসের মধ্যে ওষুধের দাম অর্ধেকে নামিয়ে আনা হবে বলেও জানানো হয়েছে।

সম্পত্তি বন্টনের ক্ষেত্রে আইনে বেশ কিছু পরিবর্তন আনার ঘোষণা দিতে যাচ্ছে ঐক্যফ্রন্ট। এতে পরিবারে সম্পত্তি বণ্টনের ক্ষেত্রে ছেলে-মেয়ে সমান সম্পত্তি পাবে। পরিবারে মেয়ে থাকলে সম্পত্তি চাচাতো ভাইয়েরা পেতো, এই রীতি বাদ দেয়া হবে। মেয়ে থাকলে মেয়েই সম্পত্তি পাবে।

জাতীয় ঐক্যফ্রন্টের মিডিয়া কো-অর্ডিনেটর ড. মেহেদী মাসুদ বলেন, ইশতেহারে ঐক্যফ্রন্ট ক্ষমতায় গেলে স্বল্পমেয়াদী, মধ্যমেয়াদী ও দীর্ঘমেয়াদী কী কী উন্নয়ন করবে তা উল্লেখ করা হয়েছে। ক্ষমতায় গেলে অল্প সময়ের মধ্যে ওষুধের দাম কমানো, কর্মসংস্থান সৃষ্টি, ডিজিটাল নিরাপত্তা আইন বিলুপ্তিসহ নানা উদ্যোগের কথা উল্লেখ করা হয়েছে।

পিডিএসও/তাজ