বদরুল আলম মজুমদার

  ২৭ নভেম্বর, ২০১৮

ঢাকা- ১৮ আসনে বিএনপি

মর্যাদা রাখলেন সাদী, খুশি জাহাঙ্গীরও

ছবি (বাম থেকে): বাহাউদ্দিন সাদী, এস এম জাহাঙ্গীর

ঢাকা-১৮ আসনে বিএনপিতে তরুণ দুই নেতার হাতে উঠেছে দলের মনোনয়ন। এতে দুই নেতার অনুসারীরাও উৎফুল্ল। মঙ্গলবার রাতে বৃহত্তর উত্তরা বিএনপির ‘দুর্দিনের কাণ্ডারী’ ও তরুণ ব্যবসায়ী বাহাউদ্দিন সাদী এবং যুবদল ঢাকা মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীরের হাতে এসেছে দলের মনোনয়ন। এ আসনে দলের সাবেক এমপি কামরুল ইসলামের অবর্তমানে তরুণ দুই নেতার বলয়ে গড়ে উঠেছে ঢাকা-১৮ এর রাজনীতি।

বাহাউদ্দিন সাদীর দলে কোনো পদ নেই। তবে গত আট বছর ধরে এ আসন কেন্দ্রীক রাজনীতির গোড়াপত্তন করলেও তার অনুসারীদের কোনঠাসা করতে সব রকম চেষ্টাই চালিয়ে যাচ্ছিলেন যুবদল নেতা জাহাঙ্গীর। সর্বশেষ চলতি বছরের শেষে নগরের সকল থানা ও ওয়ার্ড কমিটি গঠনের সময় তার বলয়ের লোকদের কোথাও কোনো পদে আনা হয়নি। এতে এ বলয়ের নেতারা হতাশ হলেও মনোবল হারায়নি।

এ বলয়ের নগরের এক নেতা প্রতিবেদককে বলেন, ‘মূলত এবারের নির্বাচনকে কেন্দ্র করেই যুবনেতা আমাদের কোথাও কোনো পদে রাখেনি। দলের একক আধিপত্ত বিস্তারে জাহাঙ্গীরকে এ কাজে অন্যায়ভাবে সহযোগিতা করেছেন নিরব ও কাইয়ুম। তাদের লক্ষ্য ছিল- দলের একক প্রভাব বিস্তার। তাছাড়া আমরা যাতে কোনো ভাবেই ঘুরে দাড়াতে না পারি বা মনোনয়ন না পাই। কিন্তু ওরা সফল হয়নি। মনোনয়ন পাওয়ার মাধ্যমে সাদী ভাই আমাদের মর্যাদা রেখেছেন।’

অপর দিকে ঢাকা-১৮ সংসদীয় আসনে দীর্ঘদিন ধরেই মনোনয়ন পাওয়ার চেষ্টা করেছিলেন এস এম জাহাঙ্গীর। এবার মনোনয়নের চিঠি প্রাপ্তির মাধ্যমে তারও আশা পূরণ হয়েছে বলে অনেকে মনে করছেন।

তবে বাহাউদ্দিন সাদী ও এস এম জাহাঙ্গীর মনোনয়ন পেলেও অনেকের মনে প্রশ্ন উঠছে- ‘কে হবেন ধানের শীষের মূল কাণ্ডারী।’

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাকা ১৮,সাদী,জাহাঙ্গীর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close