ফেনী প্রতিনিধি

  ২৭ মে, ২০১৮

ঈদে মহাসড়কে কোনো খোঁড়াখুঁড়ি চলবে না : কাদের

ঈদের আগের ১০ দিন এবং ঈদের পরের ৫ দিন সড়ক-মহাসড়কে কোনো খোঁড়াখুঁড়ি চলবে না। ঈদের আগের তিন দিন মহাসড়কে ভারী পরিবহন চলাচল বন্ধ থাকবে। তবে এর আওতামুক্ত থাকবে ওষুধ, তেল, গার্মেন্টস ও পচনশীল দ্রব্যসামগ্রী।

রোববার দুপুরে ফেনী সার্কিট হাউসে ঢাকা-চট্টগ্রাম জাতীয় মহাসড়কে আসন্ন ঈদুল ফিতরকে কেন্দ্র করে যানজট নিরসনে আয়োজিত মতবিনিময় সভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন।

মন্ত্রী এ সময় পরিবহন মালিকদের উদ্দেশ্য করে বলেন, ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় নামাবেন না। দেখা যায় শুধু রঙ লাগিয়ে কিছু গাড়ি নামানো হয়। এমন গাড়ি রাস্তায় নামালে একটি গাড়ির জন্য ১০০ কিলোমিটার যানজট হয়। আর তা মোকাবিলা করতে হিমশিম খেতে হয়।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, তিস্তা চুক্তি নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যে আশ্বাস দিয়েছেন, সরকার সে আশ্বাসের ওপর পূর্ণ আস্থা রাখে। ভারতের সঙ্গে বাংলাদেশের একটা বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আছে। এ সম্পর্ক দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্য করে মন্ত্রী আরো বলেন, রাস্তায় কোনোভাবেই রঙ সাইড দিয়ে পরিবহন চলতে দেওয়া যাবে না। কোনো মন্ত্রী-এমপিও যদি রঙ সাইড দিয়ে যায়, তাহলে তারও জরিমানা করতে হবে। মহাসড়কের টোল প্লাজার ব্যাপারে মন্ত্রী বলেন, টোল প্লাজাগুলোর সিস্টেমটাই যানজটের অন্যতম কারণ। এ সিস্টেমটাকে আরো সহজ ও দ্রুতগামী করলে যানজট অনেকাংশেই কমে যাবে। ঢাকা-টাঙ্গাইল রুটের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, ঈদের আগেই এ রুটে ২২টি ব্রিজ উদ্বোধন করা হবে।

এ মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন ফেনী ২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য জাহানারা বেগম সুরমা, সড়ক ও জনপদ বিভাগের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এসএম মনির-উজ-জামান, ফেনী জেলা প্রশাসক মনোজ কুমার রায়সহ জেলার সরকারি কর্মকর্তারা।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ওবায়দুল কাদের,মহাসড়ক,তিস্তা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist