reporterঅনলাইন ডেস্ক
  ২১ আগস্ট, ২০১৭

সৌদি পৌঁছেছেন ৯০৪০৯ হজযাত্রী

চলতি বছর পবিত্র হজব্রত পালনে বাংলাদেশ থেকে এখন পর্যন্ত ৯০ হাজার ৪০৯ যাত্রী সৌদিআরব পৌঁছেছেন। এদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় গেছেন ৩ হাজার ৩৪০ জন। আর বেসরকারি ব্যবস্থাপনায় ৮৭ হাজার ৬৯ জন সৌদিআরব গেছেন। বাংলাদেশ বিমান বহন করেছে ৪৪ হাজার ২৫৩ হজযাত্রী। বাকি ৪৬ হাজার ১৫৬ জন বহন করেছে সৌদি এয়ারলাইন্স।

সোমবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপনা (জনসংযোগ) পরিচালক শাকিল মেরাজ এ তথ্য জানিয়েছেন। তবে এবার ভিসা জটিলতা ও যাত্রী সংকটে বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারলাইন্সের মোট ২৮টি হজ ফ্লাইট বাতিল হয়েছে। এরমধ্যে ২৪টি বাংলাদেশ এয়ারলাইন্সের আর বাকি চারটি সৌদি এয়ারলাইন্সের।

এ বছর সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ ২৭ হাজার ১৯৮ ব্যক্তির পবিত্র হজব্রত পালনে সৌদিআরব যাওয়ার কথা। বাংলাদেশ থেকে হজযাত্রীদের প্রথম ফ্লাইট সৌদিআরব পৌঁছে ২৪ জুলাই। শেষ ফ্লাইট যাবে ২৮ আগস্ট। ফিরতি ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর ও শেষ ফিরতি ফ্লাইট ৫ অক্টোবর। এ বছর চাঁদ দেখা সাপেক্ষে হজ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হজযাত্রী,বিমান বাংলাদেশ এয়ারলাইন্স,হজব্রত পালন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist