নিজস্ব প্রতিবেদক

  ২২ অক্টোবর, ২০১৯

জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষে সাংবাদিকদের প্রবেশে বাধা

সাংবাদিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ

জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ (এনএইচএ)

জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষে (এনএইচএ) সাংবাদিকদের প্রবেশে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। গত কয়েকদিন থেকে রাজধানীর সেগুনবাগিচায় এনএইচএ প্রধান কার্যালয়ে সাংবাদিকসহ সেবা গ্রহীতাদেরও প্রবেশে বাধা দেওয়া হচ্ছে।

মঙ্গলবার দুপুরে জাতীয় গণমাধ্যমের বেশ কয়েকজন সাংবাদিক পেশাগত দায়িত্বপালনে এনএইচএ’র প্রধান কার্যালয়ে গেলে তাদেরকে ঢুকতে বাধা প্রদান করা হয়। কেন ঢুকতে দেওয়া হচ্ছে না—এমন প্রশ্নের জবাবে তারা বলেন, কর্তৃপক্ষের এমন নির্দেশ রয়েছে। আলাপ-আলোচনার এক পর্যায়ে এনএইচএ’র গেটে দায়িত্বপালকারী কর্মচারীরা সাংবাদিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেছেন।

উপস্থিত সাংবাদিকদের একজন বলেন, একটি নিউজের অনুসন্ধান করতে রোববার থেকে দফায় দফায় এনএইচএ’র প্রধান কার্যালয়ে ঢোকার চেষ্টা করে ব্যর্থ হয়েছি। মঙ্গলবার দুপুর ২টার দিকে এনএইচএ’র গেটে এসে দেখি, কয়েকজন সাংবাদিক ভেতরে ঢোকার চেষ্টা করছেন, কিন্তু তাদেরকে ঢুকতে দেওয়া হচ্ছে না।

তিনি আরো বলেন, অনেক বোঝানোর পরও তারা আমাদেরকে ঢুকতে দেয়নি। একপর্যায়ে গেটে দায়িত্বপালনকারী কর্মচারীরা সাংবাদিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন। পরবর্তীতে এনএইচএ’র সচিবকে অভিযোগ করলেও তিনি তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেননি।

এদিকে এনএইচএতে সাংবাদিকদের পেশাগতকাজে বাধা এবং অসৌজন্যমূলক আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের সভাপতি অমিতোষ পাল এবং সাধারণ সম্পাদক মতিন আবদুল্লাহ।

বিবৃতিতে নেতারা বলেছেন, এনএইচএতে সাংবাদিকদের পেশাগত কাজে বাধা দেওয়া স্বাধীন সাংবাদিকতার পরিপন্থী। অবিলম্বে এনএইচএতে সাংবাদিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণকারীদের দৃষ্টান্তমূলক শাস্তিমূলক ব্যবস্থাগ্রহণ এবং সাংবাদিকদের প্রবেশে বিধিনিষেধ প্রত্যাহার করে স্বাধীন সাংবাদিকতার পরিবেশ নিশ্চিত করার আহ্বান জানান।

এ প্রসঙ্গে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের সচিব মোহাম্মদ উল্লাহ বলেন, সাংবাদিকদের প্রবেশে বাধা দেওয়া হচ্ছে কথাটি সঠিক নয়। তবে কোন সাংবাদিক কেন এসেছেন—সেসম্পর্কে তথ্য সংগ্রহ করা হচ্ছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কাজে বাধা,এনএইচএ,জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ,সাংবাদিক
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close