নিজস্ব প্রতিবেদক

  ১২ সেপ্টেম্বর, ২০১৯

তেজগাঁওয়ে শ্রমিকদের বিক্ষোভ, ভোগান্তি

শ্রমিক ছাঁটাইয়ের অভিযোগে তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় সড়কে নেমে বিক্ষোভ করেছে শ্রমিকরা। এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। বৃহস্পতিবার সকালে শ্রমিকরা সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করলে ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী হোসেন বলেন, নাসা গ্রুপের গার্মেন্টসে শ্রমিক ছাঁটাই নিয়ে বুধবার রাত ১১টার পর শ্রমিকরা গার্মেন্টসের আশপাশে অবস্থান নেন। উত্তেজিত শ্রমিকরা গার্মেন্টসে ভাঙচুর করতে গেলে পুলিশ বাধা দেয়। এরপর তারা সড়ক থেকে চলে যায়।

বৃহস্পতিবার সকাল থেকে তারা আবারও সড়কে অবস্থান নেয়। শ্রমিকদের অবস্থানের ফলে ওই সড়ক দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ তাদের বুঝিয়ে সড়ক ছাড়তে বলে। তেজগাঁও শিল্পাঞ্চল ও সাতরাস্তা মোড়ে অবস্থান নেওয়ায় বেশ কিছু সময় মগবাজার ও মহাখালীর সড়কে যানজটের সৃষ্টি হয়। অফিস ও স্কুলগামীদের হেঁটে গন্তব্যে যেতে হয়।

নাসা গার্মেন্টসের বেশ কয়েকজন শ্রমিক বলেন, বেতনসহ অন্যান্য আর্থিক সুবিধা পরিশোধ না করেই তাদের ছাঁটাই করা হয়েছে। এর প্রতিবাদে তারা সড়কে নেমেছেন। শ্রম আইন অনুযায়ী পাওনা পরিশোধ না করা হলে আন্দোলন অব্যাহত থাকবে।

শ্রমিকরা সড়ক ছাড়লেও এখনো ওই এলাকায় পুলিশ মোতায়েন আছে। তেজগাঁও শিল্পাঞ্চল জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হাফিজ আল ফারুক জানান, শ্রমিকরা রাস্তা ছেড়েছে। এখন সব ক্লিয়ার।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভোগান্তি,তেজগাঁও,শ্রমিকদের বিক্ষোভ,শ্রমিক ছাঁটাই
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close