reporterঅনলাইন ডেস্ক
  ১১ সেপ্টেম্বর, ২০১৯

লক্ষ্যমাত্রা অর্জনে উন্নত পয়োনিষ্কাশন ব্যবস্থা জরুরি : স্থানীয় সরকারমন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, বাংলাদেশ সরকার ২০৩০ সালের মধ্যে জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে বদ্ধপরিকর। বাংলাদেশের প্রায় এক-তৃতীয়াংশ মানুষ এখনও উন্নত পয়োনিষ্কাশন সুবিধা থেকে বঞ্চিত। কাজেই টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার ৬.২ নং লক্ষ্য অর্জনে সকলের জন্য উন্নত পয়োনিষ্কাশন সুবিধা নিশ্চিত করা জরুরি।

বুধবার রাজধানীর র‌্যাডিসন ব্লু হোটেলের উৎসব হলে “National Sanitation Industry Consultations in Bangladesh” শীর্ষক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি একথা বলেন। বাংলাদেশে পয়নিষ্কাশন ব্যবস্থা উন্নয়নে উৎসাহিত করতে স্থানীয় সরকার বিভাগ ও ইউনিসেফ যৌথভাবে দুই দিনব্যাপী এ কর্মশালার আয়োজন করেছে।

স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মো. জহিরুল ইসলাম, বাংলাদেশে সুইজারল্যান্ড দূতাবাসের প্রথম সচিব ডেরেক জর্জ, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)-এর প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম, ইউনিসেফ-এর ওয়াশ কর্মসূচির প্রধান ডোরা জনস্টন এবং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. সাইফুর রহমান।

মন্ত্রী বলেন, পয়নিষ্কাশন ব্যবস্থা পানি ও বর্জ্য ব্যবস্থাপনার সাথে সম্পর্কিত। বাংলাদেশের সরকারি ও বেসরকারি খাত সম্মিলিতভাবে কাজ করলে পয়োনিষ্কাশন পণ্য ও সেবা প্রদান সহজলভ্য হবে এবং জনসাধারণ উপকৃত হবে।

এ সময় মন্ত্রী বাংলাদেশি উদ্যোক্তাদের উদ্ভাবিত পয়নিষ্কাশন সামগ্রীর প্রদর্শনী ঘুরে দেখেন।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্থানীয় সরকারমন্ত্রী,পয়নিষ্কাশন,লক্ষ্যমাত্রা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close