reporterঅনলাইন ডেস্ক
  ১২ জুলাই, ২০১৯

বন্যায় দুর্গতদের পাশে থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর

সারাদেশে ভারী বর্ষণের কারণে বন্যা পরিস্থিতিতে দলের নেতাকর্মীদের দুর্গতদের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার বিকালে গণভবনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় প্রধানমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ এখন যেকোনও দুর্যোগ মোকাবিলায় সক্ষমতা অর্জন করেছে। বর্তমান পরিস্থিতি ও দুর্গত বিষয়ে সরকার দৃষ্টি রাখছে। আওয়ামী লীগ নেতাকর্মীদেরও এ নিয়ে সজাগ ও সচেতন হতে হবে।

বিএনপি শাসনামলে বন্যায় মানুষের মৃত্যুর ঘটনা উল্লেখ করে খালেদা জিয়া সরকারের সমালোচনা করেন শেখ হাসিনা। তিনি বলেন, মানুষের বিপদে তাদের পাশে দাঁড়ানো, মানুষের কল্যাণে এবং উন্নয়নে কাজ করাই আওয়ামী লীগের নীতি। জাতির পিতার হাতে গড়া এ দলের হাত ধরেই স্বাধীনতা এসেছে। সেই দলকে সুসংগঠিত করে স্বাধীনতার সুফল প্রত্যেক মানুষের ঘরে ঘরে পৌঁছাবো। এই দেশটা হবে সার্বিকভাবে একটা উন্নত-সমৃদ্ধ দেশ।

আ. লীগের উপদেষ্টা পরিষদ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় প্রধানমন্ত্রীতিনি বলেন, মানুষ সমর্থন ও ভোট দিয়ে আমাদের সরকারে পাঠিয়েছে বলেই দেশে উন্নয়ন হয়েছে। উন্নয়নশীল দেশের স্বীকৃতি ধরে রাখতে রাজনৈতিক ও সাংগঠনিক শক্তি এবং জনগণের সমর্থন প্রয়োজন।

আমি মনে করি, ১৯৮১ সালে দেশে ফেরার পর যেভাবে আন্দোলন সংগ্রাম করতে হয়েছে এবং বাংলাদেশে এখন যে জায়গায় এনেছি তার পেছনে মূল শক্তি ছিল দেশের জনগণের সমর্থন। অবশ্যই মহান আল্লাহর একটা রহমতও ছিল।

প্রধানমন্ত্রী বলেন, আগামীতে দেশকে কোথায় নিয়ে যেতে চাই তার পরিকল্পনা করা হয়েছে। এখন সে অনুযায়ী প্রস্তুতি নিতে হবে। সেই পথগুলো আমাদেরকে ধাপে ধাপে অতিক্রম করতে হবে। সেজন্য বেশি প্রয়োজন সাংগঠনিকভাবে দলকে শক্তিশালী করা, জনমত সৃষ্টি করা এবং চিন্তা-ভাবনার মাধ্যমে সমন্বিত পদক্ষেপ সুষ্ঠুভাবে সম্পন্ন করা। যেন আমাদের চলার পথে যত বাধাই আসুক অতিক্রম করে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি।

শেখ হাসিনা বলেন, যত বাধাই আসুক, উন্নয়নের স্বীকৃতি ধরে রাখতে হলে রাজনৈতিক ও সাংগঠনিক শক্তি নিয়ে এগিয়ে যেতে হবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বন্যা পরিস্থিতি,প্রধানমন্ত্রী,শেখ হাসিনা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close