reporterঅনলাইন ডেস্ক
  ১৬ এপ্রিল, ২০১৯

শর্ট সার্কিট থেকে এফআর টাওয়ারে অগ্নিকাণ্ড : ত্রাণ প্রতিমন্ত্রী

বনানীর এফআর টাওয়ারের ৮ তলার শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মোহাম্মদ এনামুর রহমান।

মঙ্গলবার সচিবালয়ে ‘সাম্প্রতিক সময়ে দুর্যোগ নিয়ে করণীয় নির্ধারণ এবং দুর্যোগ মোকাবিলার পূর্বপ্রস্তুতি’ নিয়ে এক আন্তঃমন্ত্রণালয় সভা শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, এফআর টাওয়ারের ঘটনায় দেখা গেছে, আটতলায় শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত। ৮, ৯, ১০ তলা পর্যন্ত আগুনে ক্ষতিগ্রস্ত হয়। ১১ ও ১২ তলায় ধোঁয়ার কারণে হতাহতের ঘটনা ঘটে।

প্রতিমন্ত্রী আরও বলেন, চকবাজারের চুড়িহাট্টা, বনানীর এফআর টাওয়ার, গুলশানের ডিসিসি মার্কেটে অগ্নিকাণ্ডের বিষয়ে সভায় আলোচনা হয়েছে। হতাহতের সংখ্যা, ক্ষয়ক্ষতির পরিমাণ নিয়েও আলোচনা হয়। এছাড়া এসব ঘটনায় আমাদের মন্ত্রণালয়ের পদক্ষেপ নিয়ে আলোচনা করেছি।

তিনি বলেন, অগ্নিকাণ্ড প্রতিরোধের বিষয়ে প্রতিনিধিরা মতামত দিয়েছেন। অগ্নিপ্রতিরোধে প্রত্যেকটি ভবনের অনুমোদন দেওয়ার আগে ফায়ার ফাইটিং ব্যবস্থা নিশ্চিতের নির্দেশনা দিয়েছেন। পানি সরবরাহে বেশি পরিমাণে ওয়াটার হাইড্রেন্ট নির্মাণ করার জন্য ওয়াসার প্রতিনিধিকে বলা হয়েছে।

গত ২৮ মার্চ দুপুরে বনানীর কামাল আতাতুর্ক এভিনিউয়ের এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত হয়েছেন ২৮ জন। এর মধ্যে একজন শ্রীলঙ্কার নাগরিকও রয়েছেন। এছাড়া আহত হয়েছেন ১৩০ জন। এ ঘটনায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি গত ৭ এপ্রিল তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শর্ট সার্কিট,এফ আর টাওয়ার,বনানীতে আগুন,ত্রাণ প্রতিমন্ত্রী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close