reporterঅনলাইন ডেস্ক
  ১২ মার্চ, ২০১৯

৪০তম বিসিএস

৩ মে প্রিলিমিনারি পরীক্ষা আয়োজনের পরিকল্পনা

৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা আগামী ৩ মে আয়োজনের পরিকল্পনা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এ উপলক্ষে ইতোমধ্যে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন স্বাক্ষরিত চিঠি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের কাছে পাঠানো হয়েছে।

পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, ৪০তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা আয়োজনে আমরা শিক্ষাপ্রতিষ্ঠানদের কাছে চিঠি পাঠিয়েছি। সেখানে ৩ মে সম্ভাব্য একটি সময় উল্লেখ করা হয়েছে। যদি চাহিদা অনুযায়ী আসন খালি পাওয়া যায় তবে ৩ মে ৪০তম বিসিএস পরীক্ষা আয়োজন করার পরিকল্পনা আছে।

শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠানো চিঠিতে বলা হয়েছে, সম্ভাব্য ৩ মে (শুক্রবার) সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা আয়োজন করা হতে পারে। সেই লক্ষ্যে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর এবং ময়মনসিংহ বিভাগের সকল পরীক্ষা কেন্দ্রে এ পরীক্ষা একযোগে শুরু করা হবে। পরীক্ষাটি বহুনির্বাচনী (এমসিকিউ) পদ্ধতিতে নেওয়া হবে। ২০০ নম্বরের পরীক্ষা দুই ঘণ্টাব্যাপী চলবে। পূর্বের ন্যায় সকল শিক্ষাপ্রতিষ্ঠানে এ পরীক্ষা অনুষ্ঠানের বিষয়ে কমিশন সংশ্লিষ্ট সকলকে সার্বিক সহযোগিতা করার জন্য আহ্বান জানিয়েছে।

চিঠিতে আরো বলা হয়েছে, ১৩ মার্চের মধ্যে লিখিত সম্মতি এবং ২ নম্বর অনুচ্ছেদ অনুযায়ী কক্ষভিত্তিক সংখ্যার বিবরণী দিতে হবে।

পি​ডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
৪০তম বিসিএস,প্রিলিমিনারি পরীক্ষা,পিএসসি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close