reporterঅনলাইন ডেস্ক
  ০৩ মার্চ, ২০১৯

ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে নেওয়া সম্ভব নয়

গুরুতর অসুস্থ ওবায়দুল কাদেরকে বর্তমান অবস্থায় বিদেশে নেওয়া সম্ভব নয় বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়ুয়া।

সিঙ্গাপুর থেকে আসা চিকিৎসক দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানিয়েছেন।

রোববার রাত পৌনে ১০টা দিকে ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, সিঙ্গাপুর থেকে আসা চিকিৎসক দল জানিয়েছে, তাকে (ওবায়দুল কাদের) এ অবস্থায় বিদেশে নেয়া সম্ভব নয়। এছাড়া সিঙ্গপুর থেকে তাকে নেয়ার জন্য যে এয়ার অ্যাম্বুলেন্স আনা হয়েছে সেটাতে আইসিইউ নেই। সেক্ষেত্রে তাকে বিদেশে নেয়া হবে আরও ঝুঁকিপূর্ণ।

তিনি আরও বলেন, কাল সোমবার সকাল ৮টায় সিঙ্গাপুর থেকে আসা টিমের সদস্যরা ফেরত যাবেন। তার (ওবায়দুল কাদের) চিকিৎসা এখানেই হবে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে যদি অবস্থার কোনো পরিবর্তন না হয় তাহলে পরবর্তীতে নতুন সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে ওবায়দুল কাদেরের চিকিৎসায় সিঙ্গাপুর থেকে ৩ সদস্যের চিকিৎসক দল সন্ধ্যায় ঢাকায় এসে পৌঁছান। এদের মধ্যে একজন সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক এবং অন্য দুজন নার্স। রোববার রাত পৌনে ৮টার আগে ৩ সদস্যের এই চিকিৎসকের দলটি বিএসএমএমইউ হাসপাতালে প্রবেশ করেন। সেখানে তার চিকিৎসার জন্য গঠিত বোর্ডের সাথে বৈঠক করেন বিশেষজ্ঞ চিকিৎসক দল।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ওবায়দুল কাদের,গুরুতর অসুস্থ,সিঙ্গাপুর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close