মহানগর (সিলেট) প্রতিনিধি

  ২১ ডিসেম্বর, ২০১৮

নির্বাচনী জনসভা

শেখ হাসিনাকে বরণ করতে প্রস্তুত সিলেট

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা নির্বাচনী প্রচারে সিলেট যাচ্ছেন শনিবার। তাকে বরণ করে নিতে প্রস্তুত সিলেটবাসী। প্রধানমন্ত্রীর জনসভাস্থল সরকারি আলিয়া মাদরাসা মাঠকেও প্রস্তুত করা হয়েছে। সিলেটের তিনটি মাজার জিয়ারত করে তিনি বেলা ২টায় জনসভায় যোগ দেবেন।

সিলেট আওয়ামী লীগ সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরণ করে নিতে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জনসভার মঞ্চ তৈরি করা হয়েছে। নেতাকর্মীরা যাতে ময়দানে কোনো অসুবিধা না হয়, তার জন্য মাটি ভরাট করে ময়দানকে প্রস্তুত করা হয়েছে। মাঠের ভেতরে মাইক লাগানোরও কাজও শেষ হয়েছে।

শুক্রবার সকালে মাদরাসা ময়দানে গিয়ে দেখা যায়, শেষ সময়ের প্রস্তুতির কাজ চলছিল। মঞ্চ শেষপর্যায়ের কাজ ও মাইক বসানোর কাজে ব্যস্ত ছিলেন কর্মীরা। নিরাপত্তার বিষয়টিও দেখে নিচ্ছিলেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা। আলিয়া মাদরাসা মাঠে গিয়ে শেষ প্রস্তুতি পর্যবেক্ষণ করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।

সিলেট আওয়ামী লীগ নেতারা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরকে কেন্দ্র করে দলের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ বিরাজ করছে। তার এ সফরকে সফল করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। নির্বাচনী আচরণবিধির কারণে তোরণ নির্মাণ করা হয়নি বা রঙিন ব্যানারের ছড়াছড়ি নেই। তবে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে কদিন ধরেই নগরে শোভাযাত্রা করেছেন দলটির নেতাকর্মীরা।

কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, ‘সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। নেতাকর্মীরাও এখন উজ্জীবিত। এখন শুধু প্রধানমন্ত্রী আসার অপেক্ষায় সময় গুনছেন নেতাকর্মীরা।’

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান বলেন, ‘দলীয় প্রধান সিলেট এলে এমনিতেই নেতাকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা দেখা দেয়। এবার নির্বাচনী মৌসুম হওয়ায় সেই উদ্দীপনা আরো বহু গুণ বেড়ে গেছে। প্রধানমন্ত্রীর সফরকে সফল করতে ও জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।’

মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) জেদান আল মূসা বলেন, ‘প্রধানমন্ত্রী সফরকে কেন্দ্র করে সর্বাত্মক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’

জানা গেছে, শনিবার সকাল ১০টায় বিমানযোগে সিলেট পৌঁছাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর হজরত শাহজালাল (রহ.), শাহপরান (রহ.) ও গাজী বুরহান উদ্দিনের মাজার জিয়ারত করবেন। এরপর বেলা ২টায় আলিয়া মাদরাসা ময়দানে জনসভায় বক্তব্য দেবেন তিনি। নগরজুড়ে নিরাপত্তাবলয় গড়ে তোলা হয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিলেট,প্রধানমন্ত্রী,নির্বাচনী জনসভা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close