reporterঅনলাইন ডেস্ক
  ১৫ ডিসেম্বর, ২০১৮

বিজয় দিবসে বঙ্গভবন ঘিরে সড়ক নির্দেশনা

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী, মন্ত্রী, সামরিক, আধাসামরিক, কূটনৈতিক, খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাসহ বিশিষ্টজনরা বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। অনুষ্ঠানে আসা অতিথিদের যানবাহন সুষ্ঠুভাবে চলাচলের জন্য বঙ্গভবনের আশপাশের এলাকায় চলাচল করা গাড়িচালক/ব্যবহারকারীদের বিভিন্ন পথ নির্দেশ মেনে চলতে অনুরোধ করা হচ্ছে।

দুপুর ১২টা থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত নিচে দেওয়া বিকল্পপথ অনুসরণের জন্য অনুরোধ করা হয়। জিরো পয়েন্ট থেকে গুলিস্তান আন্ডারপাস-রাজউক ক্রসিং পর্যন্ত সব ধরনের বাণিজ্যিক যানবাহন চলাচল বন্ধ থাকবে। শুধু ফ্লাইওভার ব্যবহারকারী যানবাহনসমূহ প্রবেশ করতে পারবে। এ ছাড়া আহাদ বক্স থেকে ইত্তেফাক মোড় পর্যন্ত সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে।

আলিকো গ্যাপ থেকে দিলকুশা বাণিজ্যিক এলাকা ও রাজউক ক্রসিং পর্যন্ত গাড়ি প্রবেশ নিষিদ্ধ থাকবে। অপরদিকে বঙ্গভবন পার্ক রোডের উত্তর পাশ দিয়ে ইত্তেফাকের দিকে যেকোনো ধরনের যান চলাচল বন্ধ থাকবে। আর শাপলা চত্বর ও দৈনিক বাংলা থেকে রাজউক-গুলিস্তানগামী সব বাস দৈনিক বাংলা, ইউবিএল ক্রসিং, প্রেস ক্লাব হয়ে চলাচল করবে। অথবা অন্য কোনো সুবিধাজনক বিকল্প রাস্তা ব্যবহারের জন্য অনুরোধ করা হলো। এদিকে দৈনিক বাংলা থেকে রাজউক অভিমুখী ও ২৪ তলা থেকে রাজউক অভিমুখী কোনো বাণিজ্যিক গাড়ি চলাচল করবে না।

অনুষ্ঠান চলার সময় চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়াতে জনসাধারণের সহায়তা কামনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এ সময় সাময়িক অসুবিধার জন্য সবার কাছে আন্তরিক দুঃখ প্রকাশ করেছে ডিএমপি।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিজয় দিবস,সড়ক নির্দেশনা,ট্রাফিক নির্দেশনা,বঙ্গভবন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close