reporterঅনলাইন ডেস্ক
  ২৬ সেপ্টেম্বর, ২০১৮

প্রধানমন্ত্রীকে ডব্লিওইএফের বার্ষিক সভায় যোগদানের আমন্ত্রণ

ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের (ডব্লিওইএফ) প্রেসিডেন্ট বোর্গে ব্রেনডি আগামী জানুয়ারী মাসে সুইজারল্যান্ডের দ্যাভোসে অনুষ্ঠেয় ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের বার্ষিক সভায় যোগদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন।

মঙ্গলবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার নিউইয়র্কে অবস্থানকালীন হোটেল গ্রান্ড হায়াতে সৌজন্য সাক্ষাতে ব্রেনডি এই আমন্ত্রণ জানান। বৈঠকের পর পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক সাংবাদিকদের ব্রিফ করেন।

ডব্লিওইএফ প্রেসিডেন্ট প্রধানমন্ত্রীকে জানান, প্রায় একশটি দেশের সরকার ও রাষ্ট্রপ্রধান এবং বৃহৎ বিনিয়োগকারীগণ ডব্লিওইএফের এই বাৎসরিক অনুষ্ঠানে যোগদান করে থাকেন। তিনি আরো বলেন, বাংলাদেশ এই অনুষ্ঠানে অংশগ্রহণের মাধ্যমে তাদের দেশে বিনিয়োগ এবং উন্নয়নকে আরো ত্বরান্বিত করতে পারে।

প্রধানমন্ত্রী এদিন নেদারল্যান্ডের রানী ম্যাক্সিমার সঙ্গেও বৈঠক করেন। রানী ম্যাক্সিমা একইসঙ্গে যিনি জাতিসংঘ মহাসচিবের সামাজিক অন্তর্ভূক্তিমূলক কার্যক্রমের বিশেষ দূত। প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বলেন, বাংলাদেশ বিশ্বের অনেক দেশের থেকে অর্থনৈতিক অন্তর্ভূক্তিমূলক সূচকে এগিয়ে আছে। তিনি এ বিষয়ে বাংলাদেশের সঙ্গে কার্যক্রম অব্যাহত রাখার ব্যাপারে শেখ হাসিনাকে আশ্বস্ত করেন।

এলজিআরডি ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, পররাষ্ট্র প্রতিমিন্ত্রী মো. শাহরিয়ার আলম, পররাষ্ট্র মন্ত্রণালয়সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দিপু মনি, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান এ সময় উপস্থিত ছিলেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শেখ হাসিনা,প্রধানমন্ত্রী,ডব্লিওইএফ,ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close