reporterঅনলাইন ডেস্ক
  ০৪ সেপ্টেম্বর, ২০১৮

সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার

‘নির্দিষ্ট স্টপেজে বাস থামবে, চলবে না লেগুনা’

হেলমেট না থাকলে মিলবে না তেল

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, রাজধানীর সড়কে শৃঙ্খলা ফেরাতে ১২১টি বাস স্টপেজের স্থান নির্ধারণ করা হয়েছে। এসব স্টপেজ ছাড়া কোথাও বাস থামানো যাবে না। মঙ্গলবার ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

আছাদুজ্জামান মিয়া বলেন, সড়কের বর্তমান যে দূরবস্থা তা একদিনে তৈরি হয়নি। এটা অনেক দিনের অনিয়মের ফসল। মানুষ অনিয়মকে এখন নিয়মে পরিণত করেছে। তাই সেপ্টেম্বর মাসজুড়ে বিশেষ ট্রাফিক সচেতনতা কার্যক্রম ঘোষণা করেছে ডিএমপি।

হেলমেট ছাড়া কোনো রাইডারকে তেল পাম্পে তেল না দেয়ার নির্দেশ দেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, সেপ্টেম্বর মাসজুড়ে ৩২২ জন স্কাউট সদস্য রাজধানীর বিভিন্ন মোড়ে ট্রাফিক সচেতনতার কাজ করবে। যেখানে-সেখানে গাড়ি পার্কিং, হেলমেট ছাড়া গাড়ি চালানো যাবে না। প্রত্যেক পেট্রোল পাম্পকে অনুরোধ করেছি যে, হেলমেট পরিধান করা না থাকলে কোনো মোটরসাইকেলে যাতে জ্বালানি সরবরাহ না করে। এটা ইতোমধ্যে ঢাকা মহানগরে চালু হয়েছে। হেলমেট না থাকলে ট্রাফিক আইন না মানলে কোনো পেট্রোল পাম্প থেকে জ্বালানি সরবরাহ করা হবে না।

ডিএমপি কমিশনার আরো বলেন, সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করবে আইনশৃঙ্খলা বাহিনী। তিনি পথচারীদের উদ্দেশে বলেন, আপনারা ফুটওভারব্রিজ অথবা জেব্রা ক্রসিং ব্যবহার করবেন। দায়িত্বরত পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে বলেন, কোনো ব্যক্তি বা তার অবস্থান বিবেচনা করবেন না। আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা গ্রহণ করবেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাকা মেট্রোপলিটন পুলিশ,ডিএমপি,আছাদুজ্জামান মিয়া,লেগুনা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close