reporterঅনলাইন ডেস্ক
  ১৮ জুন, ২০১৮

গাজীপুর সিটিতে নির্বাচনী প্রচারণা শুরু

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু হয়েছে। আগামী ২৬ জুন এই নির্বাচন অনুষ্ঠিত হবে। আজ সোমবার সকাল থেকেই প্রধান প্রতিদ্বন্দ্বী দুই মেয়র প্রার্থী আওয়ামী লীগের মো. জাহাঙ্গীর আলম ও বিএনপির হাসান উদ্দিন সরকার তাদের পূর্ণ প্রস্তুত নিয়ে প্রচারণা শুরু করেছেন।

নৌকাকে বিজয়ী করতে সংগঠিত হয়েছে আওয়ামী লীগ। দলীয় নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ হয়ে মাঠে নামবে বলে মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মতিউর রহমান জানিয়েছেন।

এই নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. জাহাঙ্গীর আলমের নৌকা প্রতীককে বিজয় করতে মহানগর আওয়ামী লীগের নেতা-কর্মীদের সংগঠিত করার লক্ষ্যে কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা দফায় দফায় বৈঠক করেছেন। বিশেষ করে শহীদ আহসান উল্লাহ মাস্টারের ছেলে জাহিদ আহসান রাসেল এমপি ও তার পরিবারের সদস্যরা নৌকার পক্ষে কাজ করার জন্য নেতা-কর্মীদেরকে আগ্রহী করে তুলেছেন।

মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম গাজীপুরের বিভিন্ন ওয়ার্ডে ঈদের শুভেচ্ছা বিনিময় করে নৌকার পক্ষে ভোট ভোটারের কাছে গিয়ে ভোট চাওয়ার জন্য নেতা-কর্মীদের অনুরোধ জানান।

গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বিগত রমজান মাসে দলীয় ইফতার মাহফিলগুলোতে উপস্থিত হয়ে সকল কোন্দল মিটিয়ে নৌকাকে বিজয় করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে নির্বাচনী কাজ করার আহ্বান জানান।

অপরদিকে বিএনপির ধানের শীষের প্রার্থী হাসান উদ্দিন সরকার কাশিমপুর এলাকার নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করবেন। পরে তিনি কাউলতিয়া এলাকায় নির্বাচনী গণসংযোগ করবেন। এছাড়া ৫৭টি ওয়ার্ডে স্থানীয় নেতাদের পাশাপাশি কেন্দ্রীয় নেতারও প্রচারণায় অংশ নেবেন।

আগামী ১৮ জুনের আগে প্রকাশ্যে নির্বাচনী তৎপরতা না চালানোর জন্য নির্বাচন কমিশনের দিক নির্দেশনা থাকায় প্রার্থীরা নির্বাচনী তৎপরতা চালাতে পারেনি। আজ থেকে সকল মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা আনুষ্ঠানিক প্রচারণা শুরু করতে বেশ তৎপর হয়ে ওঠেছে।

রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল বলেন, নির্বাচনে মেয়র পদে সাতজন এবং ৫৭টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৫৪ জন, ১৯টি সংরক্ষিত আসনে ৮৪ জন নারী কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন। এতে ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন।

প্রসঙ্গত, গত ১৫ মে গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠানের কথা ছিল। নির্বাচনের কয়েকদিন আগে সীমানা সংক্রান্ত জটিলতায় হাইকোর্টে রিট হলে আদালতের নির্দেশে নির্বাচন স্থগিত হয়ে যায়। পরবর্তীতে দুই মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার ও জাহাঙ্গীর আলম এবং নির্বাচন কমিশন এ রায়ের বিরুদ্ধে আপিল করলে আপিল বিভাগ নির্বাচনের স্থগিতাদেশ তুলে দেন। ফলে নির্বাচন কমিশন ২৬ জুন নির্বাচনের ভোটগ্রহণের নতুন তারিখ নির্ধারণ করে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গাজীপুর সিটি করপোরেশন,নির্বাচনী প্রচারণা,গাজীপুর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist