reporterঅনলাইন ডেস্ক
  ১৪ ফেব্রুয়ারি, ২০১৭

আমেরিকার সবচেয়ে দামি বাড়ি

আমেরিকার ক্যালিফোর্নিয়ায় অবস্থিত একটি বাড়ি। যেটি সবচেয়ে দামি বাড়ির খ্যাতি পেয়েছে ইতোমধ্যে। আমেরিকায় এর থেকে দামি বাড়ি আর নেই। শুধু দামের নিরিখেই রিয়েল এস্টেট ইন্ডাস্ট্রির যাবতীয় রেকর্ড চুরমার করে দিয়েছে এটি। তবে বাড়ি না বলে একে রাজপ্রাসাদ বলাই ভালো। কী নেই এতে! বিলাসিতার যাবতীয় উপাদান ঠাসা রয়েছে।

ক্যালিফোর্নিয়ার এই বাড়ি কিনতে হলে ধনকুবের না হয়ে গতি নেই। শুধু কি বাড়ি, সঙ্গে দু’বছরের জন্য পাবেন শেফসহ সাতজন কর্মচারীও। কিন্তু কেমন সে বাড়ির অন্দরমহল? ক্যালিফোর্নিয়ার বেল এয়ারে ৩৮ হাজার বর্গফুট এলাকাজুড়ে গড়ে উঠেছে এই বাড়ি। এই চারতলা বাড়ি কিনতে আপনাকে ২৫ কোটি ডলার ব্যয় করতে হবে। এরআগে ফ্লোরিডার সাড়ে ১৯ কোটি ডলারের ম্যানশনটিই ছিল আমেরিকার সবচেয়ে দামি বাড়ি। চার বছর ধরে ৩০০ জন মিলে গড়ে তুলেছেন এই বাড়িটি। ১২টা বেডরুম, ২১টা বাথরুম, তিনটি কিচেন, ছয়টি বার, একটি স্পাসহ ম্যাসাজ রুম, ফিটনেস সেন্টার, দুটি ওয়াইন-শ্যাম্পেন সেলার নিয়ে বেশ ভালো মতোই দিন কাটাতে পারেন এতে। সেইসঙ্গে রয়েছে ৮৫ ফুটের একটি সুইমিংপুলও। সুইমিংপুলের জলে গা ডুবিয়ে জায়ান্ট টেলিভিশন স্ক্রিনে দেখে নিতে পারেন পছন্দের অনুষ্ঠানও। এর চত্বরে ঠাসা রয়েছে তিন কোটি ডলারের ১২টি গাড়ি। গ্যারাজ নয়, ভালোবেসে একে অটো গ্যালারি নাম দেয়া হয়েছে। সেইসঙ্গে রয়েছে ৩০০ ফুটের মেগাইয়ট থেকে শুরু করে কোটি কোটি ডলারের শিল্পসামগ্রীও। বেল এয়ারের এই বাড়ির চারতলা জুড়েই কাচ, ক্রোম আর সাদা দেওয়ালের ছড়াছড়ি। ২০ লাখ ডলারের ঘোরানো সিঁড়ির পাশাপাশি রয়েছে বিরাট সাইজের এক লাইকা ক্যামেরার আদলে তৈরি শিল্পসৃষ্টিও।

এর দোতলায় চার লেনের বোলিং লাউঞ্জে খানিকটা সময় কাটাতে পারেন। দেয়ালে সোনার বোলিং পিন দেখে মুগ্ধ হয়ে যাবেন। মন চাইলে একটু পুল খেলে নিতে পারেন। অনেকক্ষণ খেলাধুলা করে ক্লান্ত লাগলে একটু ক্যান্ডি খেয়ে নিতে পারেন। দেওয়ালজুড়ে প্রমাণ সাইজের স্টেনলেস স্টিল ও কাচের বয়ামে থরে থরে সাজানো ক্যান্ডি। যেটা খুশি মুখে পুরে নিন। এবার একটু টেলিভিশন দেখা যাক। ঘরের মধ্যেই রয়েছে ৩০ ফুটের বড়সড় টিভি স্ক্রিন। নিজের পছন্দের সিনেমা দেখতে হলে চলে আসুন সবচেয়ে অত্যাধুনিক হোম থিয়েটারের সামনে। ২০ লাখ ডলারের জেমস বন্ডের থিমে সাজানো ঘর। ৪০টি ইতালীয় লেদার সোফায় বন্ধুবান্ধবদের নিয়ে ছড়িয়েছিটিয়ে আরাম করে বসে পড়ুন। ২২ ফুটের স্ক্রিনের পাশাপাশি এতে রয়েছে ৫৭টি স্পিকার ও ১৬টি সাব-উফারের সুবিধা। হোম থিয়েটারে রয়েছে সাত হাজার প্রি-লোডেড সিনেমা।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ক্যালিফোর্নিয়া,বিলাসিতা,দামি বাড়ি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist