টাঙ্গাইল প্রতিনিধি

  ০৯ জুলাই, ২০১৯

সাবেক এমপি রানা কারাগার থেকে জামিনে মুক্ত

টাঙ্গাইলের চাঞ্চল্যকর মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা ফারুক ও দুই যুবলীগ কর্মী হত্যা মামলার আসামি সাবেক এমপি আমানুর রহমান খান রানা জামিনে মুক্তি পেয়েছেন।

দীর্ঘ পৌনে তিন বছর কারাভোগের পর মঙ্গলবার সকাল ৯টার দিকে টাঙ্গাইল জেলা কারাগার থেকে জামিনে মুক্তি পেয়ে তিনি ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন।

টাঙ্গাইল কারাগারের জেলার আবুল বাশার সত্যতা নিশ্চিত করে জানান, সোমবার রাতে আমানুর রহমান খান রানার জামিননামা কারাগারে এসে পৌঁছায়। সকল আনুষ্ঠানিকতা শেষে তিনি সকাল পৌনে ৯টার দিকে বের হয়ে যান।

গত সোমবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার বিচারপতির সমন্বয়ে গঠিত আপিল বিভাগের বেঞ্চ হাইকোর্টের দেওয়া স্থায়ী জামিন বহাল রাখেন। রাষ্ট্রপক্ষের করা জামিনের বিরুদ্ধে লিভ টু আপিল খারিজ করেন আদালত। আদালতে রানার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মনসুরুল হক চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

প্রসঙ্গত, ২০১২ সালের ১৬ জুলাই টাঙ্গাইল সদর উপজেলার বাঘিল ইউনিয়ন যুবলীগের নেতা শামীম ও মামুন মোটরসাইকেলে করে টাঙ্গাইল শহরে গিয়ে নিখোঁজ হলে পরদিন শামীমের মা আছিয়া খাতুন টাঙ্গাইল সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। ওই ঘটনায় ২০১৩ সালের ৯ জুলাই নিখোঁজ মামুনের বাবা টাঙ্গাইল আদালতে হত্যা মামলা করলে তদন্ত করে ওই বছরের ২১ সেপ্টেম্বর মামলাটি তালিকাভুক্ত করে পুলিশ।

পরে এ মামলায় গ্রেফতার খন্দকার জাহিদ, শাহাদত হোসেন ও হিরন মিয়ার স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে যুবলীগ নেতা শামীম ও মামুন হত্যায় রানার নাম উঠে আসে।

গ্রেফতারকৃতরা আদালতে দেয়া জবানবন্দিতে বলেন, রানার নির্দেশেই যুবলীগ নেতা শামীম ও মামুনকে হত্যা করে লাশ নদীতে ভাসিয়ে দেয়া হয়। বিচারিক আদালত গত বছরের ৩০ সেপ্টেম্বর এ মামলায় রানার জামিন আবেদন নামঞ্জুর করলে তার আইনজীবীরা হাইকোর্টে আসেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এমপি রানা,মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলা,জামিনে মুক্ত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close