reporterঅনলাইন ডেস্ক
  ২৫ জুলাই, ২০১৭

ডেঙ্গুতে শ্রীলঙ্কায় ৩০০ জনের মৃত্যু

স্মরণকালের সবচেয়ে ভয়াবহ ডেঙ্গুর আক্রমণে শ্রীলঙ্কায় অন্তত ৩০০ জনের মৃত্যু হয়েছে। বিভিন্ন সহায়তাকারী সংস্থার আশঙ্কা, এই মশাবাহিত রোগটি আরও ছড়াতে পারে।

শ্রীলঙ্কা রেডক্রস সোসাইটি সোমবার জানায়, তারা প্রায় এক লাখ ডেঙ্গু রোগীকে সনাক্ত করেছে এবং তাদের জরুরি সহায়তা বাড়াচ্ছে। এই অপ্রত্যাশিত ডেঙ্গুর আক্রমণ মোকাবেলায় জরুরি সহায়তা প্রদানের জন্য রেডক্রস তাদের বাজেট বাড়িয়ে ৩ লাখ মার্কিন ডলার করেছে।

শ্রীলঙ্কা সরকারের হিসাবে, ২০১৭ সালের শুরু থেকে এখন পর্যন্ত ২৯৬ জন ডেঙ্গু রোগী মারা গেছে এবং ডেঙ্গুতে আক্রান্ত লোকের সংখ্যা এক লাখের উপরে। এ বছরের ডেঙ্গু জ্বরে আক্রান্ত ব্যক্তির সংখ্যা গতবছরের চেয়ে দ্বিগুণ হয়েছে। রাজধানী কলম্বোতেও ডেঙ্গু হানা দিয়েছে।

ডেঙ্গুর এই ভয়ানক প্রাদুর্ভাবের জন্য মৌসুমী বৃষ্টি ও বন্যাকে দায়ী করছে দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা। বৃষ্টির কারণে বিভিন্ন জায়গায় জলাবদ্ধতা তৈরি হচ্ছে, ময়লা আবর্জনা জমছে যেগুলো মশক বৃদ্ধির আদর্শ স্থান।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ডেঙ্গু,মশাবাহিত রোগ,শ্রীলঙ্কা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist