reporterঅনলাইন ডেস্ক
  ১০ ফেব্রুয়ারি, ২০১৮

ইসরাইলের জঙ্গিবিমান ভূপাতিত করল সিরিয়া

ছবি : রয়টার্স

সিরিয়ার সীমান্তা এলাকা থেকে ছোড়া গোলার আঘাতে ইসরায়েলের একটি জঙ্গিবিমান ভূপাতিত করেছে দেশটির সেনাবাহিনী। ইসরায়েলি সেনাবাহিনীর বিবৃতিতে বলা হয়, শনিবার সিরিয়া থেকে পাঠানো ইরানের একটি ড্রোন (চালকবিহীন বিমান) ইসরায়েলের আকাশ সীমায় গেলে সেটিকে আটকে দেওয়া হয়।

জবাবে সিরিয়ায় অবস্থিত ইরানি লক্ষ্যবস্তুতে বিমান হামলা শুরু করে ইসরায়েল। পাল্টা জবাব দিতে সিরিয়া বিমানবিধ্বংসী গোলা ছোড়া শুরু করে। ওই সময় ইসরায়েলের উত্তরাঞ্চলে ‘রেড এলার্ট সাইরেন’ বাজতে শুরু করে। ওই সময় জর্ডান ও সিরিয়া সীমান্তে বড় বড় বিস্ফোরণের শব্দ শোনা যায়।

সিরীয় সেনাবাহিনীর বরাত দিয়ে দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থার খবরে বলা হয়, শনিবার ইসরায়েলের ‘আগ্রাসনের’ জবাব দিতে একটি সেনাঘাঁটি থেকে তাদের ‘একাধিক জঙ্গিবিমানে’ গুলি করা হয়েছে। পরে তার জবাবে গোলা ছোঁড়া হয়।

এদিকে বিবিসি জানিয়েছে, ইসরাইলের ভূপাতিত ওই বিমানের দুই পাইলট নিরাপদে বেরিয়ে আসতে সক্ষম হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জঙ্গিবিমান,ইসরায়েল,সিরিয়া
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist