reporterঅনলাইন ডেস্ক
  ০৭ ফেব্রুয়ারি, ২০১৮

তাইওয়ানে ভূমিকম্প : নিহত ৪, নিখোঁজ ১৪৫

তাইওয়ানে শক্তিশালী ভূমিকম্পে হেলে পড়েছে একটি ভবন

তাইওয়ানের পর্যটন শহর হুয়ালিয়েনের কাছে ৬.৪ মাত্রার একটি ভূমিকম্পে ঘরবাড়ি বিধ্বস্ত হয়ে অন্তত চারজন নিহত ও ২২৫ জন আহত হয়েছেন। মঙ্গলবার রাত ১১টা ৫০ মিনিটে উপকূলীয় ওই শহরটি থেকে প্রায় ২২ কিলোমিটার উত্তর-পূর্বে ‍ভূমিকম্পটির উৎপত্তি হয় বলে জানিয়েছেন কর্মকর্তারা।

বুধবার সকালে সর্বশেষ সরকারি তথ্যে অন্তত ১৪৫ জন নিখোঁজ থাকার ইঙ্গিত পাওয়া গেছে। এদের অনেকে ধসে পড়া ভবনগুলোর ধ্বংসস্তূপের নিচে আটকা পড়েছেন বলে ধারণা করা হচ্ছে। ধ্বংসস্তূপ সরিয়ে জীবিতদের খোঁজ করছেন উদ্ধারকারীরা। কেউ কেউ খালি হাতেই ধ্বংসস্তূপ সরানোর চেষ্টা করছেন।

ক্ষতিগ্রস্ত ভবনগুলোর মধ্যে একটি বহুতল আবাসিক ভবনও রয়েছে। উদ্ধারকর্মীরা ভবনটির চারদিক ঘিরে রয়েছেন। ভবনটির জানালাগুলো ভেঙে পড়েছে এবং ভবনটি ৪০ ডিগ্রি কোণ করে ভূমিতে ঢুকে গেছে।

হুয়ালিয়েনে প্রায় এক লাখ মানুষের বসবাস। ভূমিকম্পের প্রবল ঝাঁকুনিতে শহরটির রাস্তাগুলো ভেঙে ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। শহরটির প্রায় ৪০ হাজার বাড়ি পানিবিহীন ও ছয় শতাধিক বাড়ি বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে। এর মধ্যদিয়েই উদ্ধারকর্মীরা তাদের কাজ চালিয়ে যাচ্ছেন। বন্ধ করে দেয়া রাস্তার পাশে দাঁড়িয়ে স্থানীয় বাসিন্দারা উদ্বিগ্নভাবে উদ্ধারকর্মীদের তৎপরতা লক্ষ করছেন। বুধবার ভোররাতে দেশটির প্রেসিডেন্ট সাই ইং ওয়েন ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভূমিকম্প,তাইওয়ান,ভবন হেলে পড়া
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist