reporterঅনলাইন ডেস্ক
  ২৫ নভেম্বর, ২০১৭

‘লেবার নিউকামার এমপি অব দ্য ইয়ার’ টিউলিপ সিদ্দিক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনী ও শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিককে ‘লেবার নিউকামার এমপি অব দ্য ইয়ার’ নির্বাচিত করেছে দেশটির একটি সংগঠন। যুক্তরাজ্যে গণতন্ত্র ও সুশীল সমাজে ভিন্ন ভিন্ন সম্প্রদায়ের অন্তর্ভুক্তিতে কাজ করা প্যাচওয়ার্ক ফাউন্ডেশন তাকে এই খেতাব দিয়েছে।

হাউস অব কমন্সের স্পিকার জন বারকাওয়ের হাত থেকে সম্প্রতি তিনি ওই পুরস্কার নেন বলে এক ফেসবুক পোস্টে জানিয়েছেন টিউলিপ। ওই পোস্টে নিজের প্রতিক্রিয়ায় টিউলিপ বলেন, লেবার নিউকামার অব দ্য ইয়ার সনদ পেয়ে আমি গর্বিত।

প্রতিবছর বিভিন্ন কর্মকাণ্ডের জন্য রাজনীতিকদের পুরস্কৃত করে প্যাচওয়ার্ক ফাউন্ডেশন। ওয়েস্ট মিনিস্টারে গেলো ১৫ নভেম্বর এই পুরস্কার প্রদান করা হয়। টিউলিপ সিদ্দিক গেলো জুনে লন্ডনের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসন থেকে ফের এমপি হন।

লন্ডনের কিংস কলেজ থেকে পলিটিক্স, পলিসি ও গভর্নমেন্ট বিষয়ে স্নাতকোত্তর করেছেন তিনি। অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল গ্রেটার লন্ডন এবং সেইভ দ্য চিলড্রেনের সঙ্গে কাজ করেন টিউলিপ। টিউলিপ মাত্র ১৬ বছর বয়সে লেবার পার্টির সদস্য হন।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
‘লেবার নিউকামার এমপি অব দ্য ইয়ার’,টিউলিপ সিদ্দিক
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist